ফের নিম্নচাপ! সামনেই উৎসবের মরশুম। বাংলার সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। আর দুর্গাপূজার প্রাক্কালে রোদ ঝলমলে আবহাওয়ার দিকে তাকিয়ে মানুষ। কিন্তু, মাঝে মাঝে বৃষ্টির আভাস যেন মানুষকে কিছুটা চিন্তিত করেই চলছে। পুজোর বাজারে সাময়িক ব্যাঘাত ঘটবে নাতো এমনই আশঙ্কা নিয়ে দিন চলছে মানুষের। 



আবহাওয়ার রিপোর্ট অনুযায়ী, শুক্রবার নতুন করে একটি নিম্নচাপ আসতে চলেছে রাজ্যে। এই নিম্নচাপের জেরে ব্যাপক বর্ষণ হবে ওড়িশাতেও। আন্দামান সাগর সন্নিহিত পূর্ব মধ্য বঙ্গোপোসাগরে এই নিম্নচাপ বিস্তৃত হয়েছে। তা ক্রমেই গভীর হতে পারে। এরপর তা উত্তর পশ্চিম দিকে চলে যেতে পারে।


তবে, পুজোর সময় আকাশ ভালো থাকার সম্ভাবনা। বৃষ্টির সম্ভাবনা রয়েছে কম। পুজোর সময় নীল আকাশে সাদা মেঘের ভেলা দেখার সুযোগ পাবে বাঙালি। তবে সবটা নির্ভরশীল নিম্নচাপের শক্তির ওপর। শুক্রবার , শনিবার ও রবিবার পর্যন্ত উত্তরবঙ্গে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।সোমবার ও মঙ্গলবার জেলা গুলোতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে বলে খবর। 


দক্ষিণবঙ্গের জেলা গুলোতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ব্যাপক বৃষ্টিপাত হতে পারে। শুক্রবার ও শনিবার প্রবল বৃষ্টি হতে পারে বলে খবর।