শুক্রবার সকাল থেকে বিকাল অবধি প্রচুর জল্পনার শেষে গুগল প্লে স্টোরে আবার ফিরল ভারতের অন্যতম বৃহৎ ফিনটেক সংস্থা Paytm. গুগলের গ্যাম্বলিং সংক্রান্ত নীতি ভঙ্গ করার দায়ে প্লে স্টোর থেকে সড়িয়ে দেওয়া হয়েছিল Paytm. 


যার জেরে কার্যত  আতঙ্ক ছড়ায় গ্রাহকদের মধ্যে। চটজলদি আসরে নামে  Paytm- জানায় তারা খুব জলদিই ফিরবে প্লে স্টোরে। আর নিজেদের প্রতিশ্রুতিমতন  সন্ধ্যা সাতটার একটু পরেই Paytm টুইট করে জানায় যে আবার প্লে স্টোরে ফিরে এসেছে অ্যাপটি। 

কিন্তু কি হয়েছিলো, যার জন্য প্লে স্টোর থেকে PAYTM কে সড়িয়ে দেওয়া হলও? 
সকালবেলা একটি ব্লগে গুগুল জানায় যে কোনও ভাবেই তারা জুয়াখেলা মেনে নেবে না প্ল্যাটফর্মে ।এমনকী কোনও অ্যাপ যদি বাইরের ওয়েবসাইটের লিঙ্ক দেয় যেখানে গিয়ে খেলা যায় ও সেখান থেকে অর্থ উপার্জন করা যায়, সেটাও মেনে নেওয়া হবে না বলে জানায় গুগল। 

অন্যদিকে Paytm জানায় তাদের ‘Paytm Cricket League’ এ ক্যাশব্যাক দিচ্ছিল তারা। সেটা নিয়ে আপত্তির জেরেই গুগল আনলিস্ট করে দিয়েছে অ্যাপটিকে। ক্যাশব্যাক দেওয়া আইনি হলেও আপাতত সেই বিষয়টি অ্যাপ থেকে সরিয়ে নিয়েছে Paytm গুগলের শর্ত মেনে। এর কয়েক ঘণ্টা পরেই প্লে স্টোরে ফেরে পেটিএম। 

তবে Paytm-এর কর্ণধার বিজয় শেখর টুইটারে সকলকে ধন্যবাদ দিয়ে পালটা প্রশ্ন করেন যে ভারত ঠিক করুক, ক্যাশব্যাক দেওয়া মানে কি জুয়া খেলা!