করোনা আবহের মধ্যেই রীতি মেনে বিবাহ-বন্ধনে আবদ্ধ হলেন মানালি ও অভিমন্যু


তনজিৎ সাহা : 


অভিনেত্রী মানালি দে ও পরিচালক অভিমন্যু মুখোপাধ্যায় কে নিয়ে বেশ কিছুদিন ধরেই টলিপাড়ায়,সোশ্যাল মিডিয়া জুড়ে গুঞ্জন ছিল সেটা বলা বাহুল্য,কিভাবে আর কখন সামাজিক রীতি মেনে বিয়ে করছেন এই দুই জন ? ইতিমধ্যে করোনা পরিস্থিতি বাধ সাধলে গায়ে হলুদ, সাত পাকে বাঁধা, কন্যাদান— এ সব কিছু নয়, শুধু মালাবদল আর সিঁদুরদানেই বৈদিক রীতি মেনে বিয়ে সারলেন এই দুই পরিচিত মুখ।




উল্লেখ্য, চলতি বছরের ১৫ আগস্টে বিয়ের রেজিস্ট্রি করেছিলেন ওঁরা দুইজন। শাশুড়ি বাড়ি ফিরতেই সোমবার সন্ধেবেলা করোনা পরিস্থিতিতে দুই পরিবারের স্বল্প কয়েকজন সদস্য আর কাছের কয়েকজন বন্ধুকে নিয়ে অনাড়ম্বর বিয়ে সারলেন টলিউডের এই দুই পরিচিত মুখ। বিবাহ সম্পন্ন করতে কনে মানালি পাত্র অভিমন্যুর বাড়ি হাজির হন। মানালি’র পরণে ছিল শাশুড়ির দেওয়া গোলাপি রঙের ভালোবাসার এক শাড়ি। সাদা পাঞ্জাবি পরা অভিমন্যুর সঙ্গে প্রথমে মালাবদল পরে সিঁদুরদান পর্ব সেরে সামাজিকভাবে চার হাত এক হল ওদের। অভিমন্যু মানালিকে একটি হিরের আংটি পরিয়ে দেন ওয়েডিং রিং হিসেবে।



প্রসঙ্গত,যেটা না বললে নয়, যেহেতু মানালি আর অভিমন্যু দু’‌জনেরই মাটন বিরিয়ানি আর মাটন কষা পছন্দ। তাই এদিন বিয়ের মেনুতে এই দুই পদ’ই ছিল আমন্ত্রিত। বিয়ে শেষ এবার গুঞ্জন হানিমুনের। সূত্রের খবর দু’‌জনেরই ইচ্ছে উত্তরভারতে যাওয়ার। তবে দেশের বর্তমান পরিস্থিতিতে তা সম্ভব নয় বলেই খুব শিগগিরই তাঁরা যাবেন শান্তিনিকেতনে মানালির বাড়িতে। রবিঠাকুরের আশ্রমের পাশেই একান্তে বেশ কয়েকদিন কাটাবেন এই জনপ্রিয় নবদম্পতি।