কর ফাঁকির অভিযোগ, এ আর রহমানকে নোটিশ পাঠালো মাদ্রাজ হাইকোর্ট



চ্যারিটেবল ট্রাস্ট থেকে ৩ কোটি টাকা কর ফাঁকি দেওয়ার অভিযোগ সুরকার এ আর রহমানের বিরুদ্ধে। আয়কর বিভাগ মাদ্রাজ হাইকোর্টে এ আর রহমানের নামে অভিযোগ দায়ের করে। অভিযোগের ভিত্তিতে হাইকোর্টের ডিভিশন বেঞ্চের বিচারপতি টি এস শিভাগনানাম এবং বিচারপতি ভি ভবানী সুব্বারোয়ান এ আর রহমানকে নোটিশ পাঠালো।



এর আগে, ফেব্রুয়ারিতে মাদ্রাজ হাইকোর্ট কমিশন কর্তৃক জিএসটি কর এবং কেন্দ্রীয় আবগারি (সিই) কমিশনার কর্তৃক প্রদত্ত আদেশের উপর অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ দিয়েছিল এবং ৬.৭৯ কোটি টাকা বকেয়া হিসাবে এবং অতিরিক্ত হিসাবে ৬.৭৯ কোটি টাকা প্রদানের জরিমানা চেয়েছিল এআর রহমানের কাছে। শিল্পী সুর রচনার জন্য যে অর্থ টেলিকম সংস্থা (লেবার মোবাইল) দিয়েছিল, তার পুরোটাই তাঁর পরিচালিত সংস্থায় স্থানান্তরিত করা হয়েছিল।



২০০৯ সালে এআর রহমান এবং তাঁর পরিবার প্রতিষ্ঠিত ফাউন্ডেশনটির উদ্দেশ্য সংগীত, শিক্ষার মাধ্যমে প্রত্যেকের, বিশেষত যারা এই সুবিধা থেকে বঞ্চিত তাদের জন্য সুযোগ তৈরি করা।



তথ্যপ্রযুক্তি বিভাগের সিনিয়র পরামর্শক টিআর সেন্টিল কুমারের মতে, করযোগ্য আয়কর কেবলমাত্র ট্যাক্স ছাড়ের পরে ট্রাস্টে স্থানান্তরিত করা যেতে পারে এবং যে ট্যাক্স দিতে হবে তা ট্রাস্টের আয়ের অধীনে স্থানান্তর করা যায় না।