রাজ‍্যজুড়ে লক্ষ লক্ষ কর্মসংস্থানের ঘোষনা মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়ের


সামনেই বিধানসভা নির্বাচন আর তার আগে রাজ‍্য সরকার ক্ষমতা অটল রাখতে কোনোরুপ ত্রুটি রাখতে চাইছে না। বিধানসভার নির্বাচনের প্রাক্কালে যুব সমাজকে খুশির খবর শোনালেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দোপাধ‍্যায়। বুধবার, এক সাংবাদিক বৈঠক করে রাজ‍্যে ব‍্যাপক কর্মসংস্থানের ঘোষনা দিলেন মুখ‍্যমন্ত্রী। 





রাজ‍্যের দিনের পর দিন বেড়েই চলছে বেকার সমস‍্যা। কর্ম সংস্থান নিম্নমুখী নিয়ে একাধিকবার রাজ‍্য সরকারের দিকে আঙুল তুলেছেন বিরোধীরা এমনকি কটাক্ষ করতেও ছাড়েন নি। একদিকে বিরোধীদের মোক্ষম জবাব ও অন‍্যদিকে বিধানসভা নির্বাচনের প্রাক্কালে যুব সমাজের মন জয় করতেই এই ঘোষনা বলে মনে করছে রাজনৈতিক মহল। 




এদিন, মুখ‍্যমন্ত্রী বলেন, বানতলায় চর্মশিল্পে পাঁচ লক্ষ কর্ম সংস্থান হবে। মেদিনীপুরে হচ্ছে সৌরবিদ‍্যুৎ প্রকল্প, বিনিয়োগ করেছে জার্মান। এতে করে প্রচুর কর্মসংস্থান হবে এখানে। দিঘাতেও শিল্পে কাজ পাবেন বহু মানুষ। ক্ষুদ্র ও মাঝারি শিল্পে পশ্চিমবঙ্গ প্রথম। এছাড়াও, পর্যটন শিল্পের বেশ উন্নতি ঘটানো যাবে। 




জিও-এর এক হাজার কোটি টাকার লগ্নিতে দীঘায় কেবল ল‍্যান্ডিং স্টেশন তৈরি হচ্ছে রাজ‍্য সরকারের উদ‍্যোগে। মুখ‍্যমন্ত্রীর দাবি, এই প্রকল্পে প্রচুর কর্ম সংস্থানের সুযোগ সৃষ্টি হবে। 




শুধু কর্ম সংস্থানই নয় পাশাপাশি এদিন সবুজ সাথী প্রকল্প, যুবশ্রী প্রকল্পসহ একাধিক উল্লেখযোগ‍্য প্রকল্পের ঘোষনা করেন মুখ‍্যমন্ত্রী।