জয় দিয়ে আইপিএল ২০২০ অভিযান শুরু তিনবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের



SANGBAD EKALAVYA:

চারিদিকে করোনা আতঙ্কের মাঝেই শনিবার ঢাকে কাঠি পড়লো ক্রোড়পতি ক্রিকেট লীগ আইপিএল (Indian Premier League) এর। মহামারীর কারণে এবছর উদ্বোধনী অনুষ্ঠান বাতিল করা হয়েছিলো। উদ্বোধনী ম্যাচে আজ মুম্বই ইন্ডিয়ান্স (MI) এর সাথে প্রতিদ্বন্দ্বিতা করতে মাঠে নেমেছিল তিনবারের IPL চ্যাম্পিয়ন ধোনির চেন্নাই সুপার কিংস (CSK)। উদ্বোধনী ম্যাচেই জয় দিয়ে শুরু করে অন্য দলগুলিকে বার্তা দিয়ে রাখলো 71


আজ টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন সদ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া মহেন্দ্র সিং ধোনি। ব্যাট করতে নেমে ঝড়ের গতিতে রান তুলতে থাকেন মুম্বইয়ের অধিনায়ক রোহিত শর্মা (১০ বলে ১২) এবং কুইন্টন ডি কক (২০ বলে ৩৩)। পঞ্চম ওভারে রোহিত শর্মাকে ফিরিয়ে এই মরশুমের প্রথম উইকেট নেন বর্ষীয়ান পীযুষ চাওলা। এরপর বলার মতো রান পান সৌরভ তিওয়ারি (৩১ বলে ৪২)। ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৬২ রান তোলে মুম্বই। চেন্নাইয়ের হয়ে ৩৮ রান দিয়ে তিনটি উইকেট নিয়েছেন লুঙ্গি এনগিডি। এছাড়া ২টি করে উইকেট নিয়েছেন দীপক চাহার এবং জাদেজা।


জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় চেন্নাই সুপার কিংস। এরপর জুটি বাঁধেন ফাফ ডুপ্লেসি এবং আম্বাতি রায়াডু। দুজনে ঝড়ের গতিতে রান তুলতে থাকেন। রায়াডু ৪৮ বলে ৩টি ছয় ও ৬টি চারের সাহায্যে ঝোড়ো ৭১ রান করে আউট হন। এরপর রবীন্দ্র জাদেজা (৫ বলে ১০) এবং স্যাম কুরান (৬ বলে ১৮) ব্যবধান কমিয়ে আনেন। শেষে ডুপ্লেসি (৪৪ বলে অপরাজিত ৫৮) এবং ধোনি (অপরাজিত) চার বল বাকি থাকতেই ৫ উইকেটে জয় ছিনিয়ে নেন। 


প্লেয়ার অফ দ্য ম্যাচ নির্বাচিত হয়েছেন স্যাম কুরান।