স্নাতক ও স্নাতকোত্তর পরীক্ষা নিয়ে বিশেষ বিজ্ঞপ্তি জারি করল কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়


সংবাদ একলব্যঃ 

করোনা আবহে স্নাতক ও স্নাতকোত্তর-এর চূড়ান্ত পরীক্ষা নিয়ে নানা বিতর্কের মাঝে পরীক্ষা নেওয়ার পক্ষেই সুপ্রিম কোর্ট রায় দিয়েছে। কলকাতা ও যাদবপুর বিশ্ববিদ্যালয় অলাইন ওপেন বুক পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত জানিয়ে বিজ্ঞপ্তিও জারি করেছে। এবার সেই পথেই হাঁটল কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়। 



এদিন কোচবিহার পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে জানানো হয় এবছরের চূড়ান্ত পরীক্ষা হবে অনলাইন অ্যাসাইনমেন্ট বেসড। এমনকি উত্তরপত্র লেখার ক্ষেত্রে বই বা অন্যান্য নোটপত্র দেখার বিষয়েও তেমন কোনও নিষেধাজ্ঞা নেই। বিশ্ববিদ্যালয়ের পোর্টাল থেকে প্রশ্নপত্র ডাউনলোড করে বাড়িতে লিখে তা আবার নির্দিষ্ট নিয়মে আপলোড করে দিতে হবে। 



বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, ১লা অক্টোবর ২০২০ থেকে ৬ই অক্টোবর ২০২০ এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রশ্নপত্র পাওয়া যাবে। তবে, হাতে লিখে উত্তরপত্র জমা দিতে হবে টাইপিং লেখা চলবে না বলেই জানানো হয়েছে। উত্তর লেখার ক্ষেত্রে একটি এ৪ পেজের একদিকে উত্তর লিখতে হবে। এমনকি ১৫ই সেপ্টেম্বর থেকে দেওয়া হবে অ্যাডমিট কার্ড সেই কার্ড থেকে পাওয়া রেজিস্ট্রেশন, রোল নং দিয়েই প্রশ্নপত্র ডাউনলোড করতে হবে পরীক্ষার্থীদের। পাশাপাশি, বিশ্ববিদ্যালয়ের তরফে এও জানানো হয়েছে ৩১শে অক্টোবরের মধ্যে ফলাফল প্রকাশ করা হবে।

পরীক্ষা সংক্রান্ত অফিশিয়াল বিজ্ঞপ্তি পেতে ক্লিক করুন-