IPL-এর ১৩তম সংস্করণের চতুর্থ ম্যাচে রাজস্থান রয়্যালস-এর বিরুদ্ধে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন চেন্নাই সুপার কিংস এর অধিনায়ক এম. এস. ধোনি। চেন্নাই সুপার কিংস এর বিরুদ্ধে ওপেনিং-এ নামেন রাজস্থান রয়্যালস-এর অধিনায়ক স্টিভেন স্মিথ এবং মাত্র ১৮ বছরের তরুন তারকা যশসভি জয়সওয়াল। জয়সওয়াল তাঁর অভিষেক ম্যাচে সফল না হতে পারলেও মাত্র ছয় বলে ৬ রান যার মধ্যে একটি চার রয়েছে এর পরই দিপক চাহারের বলে আউট হয়ে তাকে ড্রেসিং রুমে ফিরে যেতে হয়।




এর পর ব্যাট করতে আসেন সঞ্জু স্যামসন। সঞ্জু ১টি চার ও ৯টি ছক্কার মাধ্যমে মাত্র ৩২ বলে ৭৪ রানের বিধ্বংসী ইনিংস খেলে লুঙ্গি ইনগিডির বলে আউট হয়ে ডাগাউটে ফিরে যান। অধিনায়ক স্টিভেন স্মিথ মাত্র ৪৭ বলে ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে মোট ৬৯ রান করে করে সাম কুরানের বলে আউট হয়ে যান। এর পর ডেভিড, রবীন, রাহুল ও রিয়ান পারাগ-রা একে একে আউট হয়ে যাওয়ার পর টম কুরান ও জোফ্রা আর্চার আবার করে দলের সাম্যতা ফিরিয়ে আনে। 

জোফ্রা আর্চার মাত্র ৮ বলে ৪টি চার সহকারে ২৭ রানের ঝোড়ো ইনিংস খেলে রাজস্তান রয়্যালস সর্বমোট ২১৬ রানে পৌঁছায় এবং চেন্নাই সুপার কিংস-কে ২১৭ রানের টার্গেট দেয়। এবছরের IPL চলাকালীন রাজস্থান রয়্যালস সর্ব প্রথম ২০০ রানের উপরের রান করেন এবং এটি তাদের এবছরের প্রথম ম্যাচ এদিকে চেন্নাই সুপার কিংস-এর এটি দ্বিতীয় ম্যাচ।

২১৭ রানের লক্ষ্যমাত্রা নিয়ে চেন্নাই সুপার কিংস-এর হয়ে ওপেনিং করতে নামেন সেন ওয়াটসন ও মুরলী বিজয়। ওয়াটসন ২১ বলে ৩৩ রান করে রাহুল তিউয়াতিয়ার বলে আওউট হয়ে যান এবং মুরলী বিজয় ২১ বলে ২১ রান করে শ্রেয়স গোপালের বলে আউট হয়ে যান। কিন্তু তিন নাম্বারে ব্যাট করতে নেমে দলের সমতা শেষ পর্যন্ত ধরে রাখেন ডুপ্লেসিস কিন্ত শেষ পর্যন্ত ৩৭ বলে ৭২ রান করার পর জোফ্রা আর্চারের বলে আউট হয়ে ফিরে যান। 

সাম কুরান ৬ বলে ১৭, রিতুরাজ গাইকোয়াড ১ বলে শুন্য রান, কেদার যাধব ১৬ বলে ২২ এবং অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ১৭ বলে ২৯ রান করে এবং জাদেজা ২ বলে এক রান করে সর্ব মোট ২০০ রানে পৌঁছায় এবং শেষ পর্যন্ত জয়লাভ হয় রাজস্তান রয়্যালস-এর।

রাজস্থান রয়্যালস ১৭ রানে তাদের প্রথম ম্যাচ জয়লাভের মাধ্যমে এবছরের যাত্রা শুরুকরে। এদিনের ম্যাচে রাজস্তান রয়্যালস-এর ৪ অভারে ৩৭ রান দিয়ে ৩ উইকেট সংগ্রহ করেন রাহুল তিউয়াতিয়া।