চিনকে প্রতিরক্ষা সংক্রান্ত গোপন  তথ্য পাচারের অভিযোগে গ্রেপ্তার এক সাংবাদিক-সহ মোট তিন




চিনকে গোপন তথ্য পাচারের অভিযোগে গ্রেফতার বর্ষীয়ান সাংবাদিক রাজীব শর্মা। চিনকে প্রতিরক্ষা সংক্রান্ত গোপন তথ্য পাচারের অভিযোগে সাংবাদিক রাজীব শর্মা সহ আরও ২জন কে গ্রেফতার করেছে পুলিশ। মোটা টাকার বিনিময়ে চিনের এক মহিলাকে গোপন তথ্য পাচার করেন তিনি। সেনার বহু গোপন তথ্য রয়েছে তাঁর কাছে বলেই জানা গেছে পুলিশ সূত্রে। 




নয়াদিল্লির পিতমপুরার বাড়ি থেকে পুলিশের এক বিশেষ শাখা তাঁকে এই সাংবাদিককে গ্রেফতার করে বলেই খবর। প্রতিরক্ষা সংক্রান্ত বিভিন্ন গোপনীয় তথ্য তাঁর কাছে আছে বলে জানিয়েছে দিল্লী পুলিশ। 




শনিবার দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, বর্ষীয়ান সাংবাদিক রাজীব শর্মা চিনা গোয়েন্দাদের গোপনীয় তথ্য পাচার করত। অফিসিয়াল সিক্রেট অ্যাক্ট বা সরকারি গোপনীয়তা আইনের ধারায় গ্রেপ্তার করা হয়েছে তাঁকে। পাশাপাশি, এক চিনা মহিলা ও তাঁর নেপালি সহযোগীকেও গ্রেপ্তার করেছে পুলিশ। তাঁরা ভুয়ো সংস্থার মাধ্যমে রাজীবকে মোটা টাকা দিল। 




সোমবারই ফ্রিল্যান্স সাংবাদিক রাজীব শর্মাকে গ্রেপ্তার করে পুলিশ। মঙ্গলবার তাঁকে আদালতেও তোলা হয়। আপাতত ছ’দিন পুলিশি হেফাজতে রয়েছেন তিনি। তাঁর মোবাইল, ল্যাপটপ বাজেয়াপ্রাপ্ত করেছে পুলিশ। কাদের কাদের সাথে যোগাযোগ রয়েছে রাজীবের তা খতিয়ে দেখা হচ্ছে বলেই খবর।