To increase your immunity and cure diseases in this rainy season which food is more essential


বর্ষা নেমেছে। একের পর এক রোগের উপদ্রব চলছে বাড়ি বাড়ি। বিশেষ করে জ্বর, সর্দি - কাশি লেগেই আছে। অন্যদিকে সারা বিশ্বজুড়ে দাপিয়ে বেড়াচ্ছে করোনা ভাইরাস। এমন পরিস্থিতিতে শারীরিক অসুস্থতা দেখা দিলে চিন্তা যে বেড়েই যাচ্ছে তা স্পষ্ট। তবে চিন্তার কোনও কারণ নেই করোনা রুখতে মেনে চলুন করোনা বিধি, পড়ুন মাস্ক, মেনে চলুন সামাজিক দূরত্ব বিধি, হ্যান্ড স্যানিটাইজ ব্যবহার করুন। পাশাপাশি, ঠিক মতো খাবার খান রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে জোর দিন। 

তুলসী- 

তুলসী অ্যান্টিবায়োটিক গুণসম্পন্ন। দশ থেকে পনেরোটা তাজা তুলসী পাতা এক চামচ লবঙ্গ চূর্ণের সঙ্গে মিশিয়ে এক লিটার জলে ঢেলে ফুটিয়ে ছেঁকে নিন। ঠাণ্ডা করে বারে বারে পান করুন এই জল। এতে ভাইরাল ফিভার দ্রুত সারে।
 

লেমন গ্রাস- 

লেমন গ্রাসের ওষধি গুণ বহু। এর তেল ইমিউন সিস্টেম মজবুত করার পাশাপাশি কাশি, সর্দিজ্বরের মত ছোটখাটো রোগ, ভাইরাল ফিভারে লেমন গ্রাস ব্যবহার করা যায়। পেটের গোলমাল, মূত্রনালী সংক্রমণ সারাতেও কাজে লাগে।

আদা- 

আদা কতটা উপকারী তা আমরা সবাই জানি। ইমিউন সিস্টেম মজবুত করতে আদার গুরুত্ব রয়েছে। শাকসবজি, স্যুপ, চা ইত্যাদিতে মিশিয়ে আদা খান নিয়মিত।

হলুদ- 

হলুদে অ্যান্টি অক্সিডেন্ট উপাদান রয়েছে। এক চামচ গোল মরিচের গুঁড়ো আর হলুদ গুঁড়ো এক কাপ গরম জলে মিশিয়ে নিন। এই জল ঠাণ্ডা করে খেয়ে ফেলুন। 
 

ধনে- 

বর্ষার রোগব্যাধি নিরাময়ে ধনের গুরুত্ব অপরিসীম। ধনে গুঁড়ো মিশিয়ে চা খান, ভাইরাল ফিভারে উপকার পাবেন। বর্ষায় রোজ চায়ে মিশিয়ে খান ধনে।