করোন ভাইরাস মহামারীর মধ্যে সামাজিক দূরত্ব নিউ নরম্যাল যুগের আবশ্যিক কাজ  হয়ে উঠেছে। স্বাস্থ্যসেবা বিশেষজ্ঞরা করোনা থেকে বাঁচার জন্য শারীরিক দুরত্ব বজায় রাখার পরামর্শ দিয়ে চলেছেন শুরু থেকেই। তবে, প্রিয়জনকে আলিঙ্গন করতে না পেরে বিচ্ছিন্নতার ধারণা তৈরি হচ্ছে ক্রমশ। আর এই বিচ্ছিন্ন মানসিকতা কাটানোর জন্য, ইস্রায়েলের প্রকৃতি ও পার্ক কর্তৃপক্ষ মানুষের পরিবর্তে গাছকে আলিঙ্গন করার পরামর্শ দিচ্ছে। শুধু পরামর্শ নয় রীতিমত চলছে গাছ কে আলিঙ্গন। 

ইস্রায়েলের প্রকৃতি ও পার্ক কর্তৃপক্ষ থেকে ওরিট স্টেইনফিল্ড বলেছেন- "এই অপ্রীতিকর করোনার সময়কালে আমরা বিশ্বজুড়ে মানুষকে প্রকৃতির দিকে যেতে, গভীর নিঃশ্বাস নিতে, একটি গাছকে জড়িয়ে ধরে,  ভালবাসা প্রকাশ এবং ভালবাসা দেওয়ার পরামর্শ দিচ্ছি।" 

স্থানীয় এক প্রকৃতি প্রেমী বারবারা গ্রান্ট বলেছেন- "মানুষের সবচেয়ে প্রাথমিক প্রয়োজন সংযোগ, স্পর্শ এবং আলিঙ্গনের।" করোনা থেকে রক্ষা পাওয়ার সতর্কতামূলক ব্যবস্থার কারণে  তিনি তার নাতি-নাতনিদের কোলে নিতে পারছেন না বলেও দুঃখ প্রকাশ করেন। 


আর এক প্রকৃতি প্রেমী হাজান  বলেন যে  "আজকাল আমরা খুব বেশি লোককে জড়িয়ে ধরছি না - আমাদের সন্তান নয়, আমাদের নাতি-নাতনিও নয় - এবং একটি গাছকে জড়িয়ে ধরে রাখা খুব ভাল কাজ।"