ক্ষমতায় ফিরলে আজীবন বিনামূল্যে রেশন পাবেন পশ্চিমবঙ্গবাসী-মমতা


করোনা আবহের মাঝেই আজ ২১শে জুলাই ভার্চুয়ালে পালিত হচ্ছে শহীদ দিবস। রাজ্যের জেলায় জেলায় তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে বুথ ভিত্তিক শহীদ দিবস পালনের কর্মসূচীও হয়। এদিন, দুপুর ২টায় ভার্চুয়ালে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভাষণ দেন। 

ক্ষমতায় ফিরলে আজীবন বিনামূল্যে রেশন পাবেন পশ্চিমবঙ্গবাসী বলেই জানান তৃণমূল নেত্রী। এদিন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, করোনা পরিস্থিতির মধ্যে সবার আগে বিনামূল্যে রেশন দেওয়ার কথা ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ। এরপর আগামী ২১ মে পর্যন্ত বিনামূল্যে রেশন দেওয়ার কথা ঘোষণা করেছে পশ্চিমবঙ্গ সরকার। কিন্তু আমরা আগামী বছর ফিরে এলে সারা জীবন ফ্রিতে পশ্চিমবঙ্গবাসী রেশন পাবেন। রেশন ও স্বাস্থ্য বিনামূল্যে পাবে রাজ্যবাসী।‘

তিনি আরও বলেন, আমি অন্য জায়গা থেকে উপার্জন করব সেই আয় ভাগ করে দেব গরিব মানুষের মধ্যে। এটাই পশ্চিমবঙ্গ সরকারের নীতি-আদর্শ।

মোদী সরকারকে এদিন তীব্র আক্রমণ করেন মমতা। তিনি বলেন, ‘দেশজুড়ে তাণ্ডব চলছে। বহু কর্মী বিজেপির হাতে মারা গেছে। তাঁদের আজকে স্মরণ করছি।’

২১ এর মঞ্চ থেকে দিল্লির বিজেপি সরকারকে তুলোধোনা করেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তিনি জানান, আমফানে, কোভিডে থেমে নেই বাংলার উন্নয়ন।