করোনার সংক্ৰমণ রুখতে জারি হওয়া লকডাউনে প্রায় আড়াই মাসমাস ধরে বন্ধ হয়ে আছে স্কুল-কলেজ। কবে পরিস্থিতি স্বাভাবিক হবে তার ঠিক নেই। এই অবস্থায় ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত অভিভাবক থেকে শুরু করে শিক্ষকমহল। দীর্ঘদিন লকডাউন এর ফলে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান গুলি বন্ধ থাকার ফলে শিক্ষা ব্যবস্থা ভেঙে পড়েছে। বিশেষ করে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান গুলির শিক্ষক-শিক্ষিকাদের করুন অবস্থার মধ্যে দিয়ে দিন যাপন করতে হচ্ছে। লকডাউন পরবর্তীতে স্কুল খোলার বিষয়ে সিদ্ধান্তে আসতে মঙ্গলবার এক আলোচনা সভার আয়োজন করা হয়েছিল মুর্শিদাবাদের ধুলিয়ানের বাসুদেবপুর পাবলিক স্কুলে। 


মুর্শিদাবাদ জেলার UNAIDED PUBLIC SCHOOL ASSOCIATION এর পক্ষ থেকে আয়োজিত আলোচনা সভায় অংশ গ্রহণ করেন প্রায় ৫০ টিরও বেশি বেসরকারি স্কুল।


আলোচনা সভায় সংগঠনের সম্পাদক এজাজ আহমেদ জানান সমস্ত বেসরকারি স্কুল গুলোকে এক ছাদের তলায় এসে ঐক্য বদ্ধ ভাবে বৃহত্তর আন্দোলনের মাধ্যমে সরকারের কাছ থেকে বিভিন্ন দাবি দেওয়া আদায় করা। এই দিন শিক্ষক-শিক্ষিকাদের করুন অবস্থা জানিয়ে মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর কাছে আর্থিক ৫০০০ টাকা অনুদানের আবেদন জানানো হয়। কমিটির তরফে ওসি, বিডিও, এমনকি এসডিও কাছে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান গুলির খোলার ব্যাপারে আবেদন করার কথা উঠে আসে সভার মধ্য থেকে। এছাড়া বক্তব্য রাখেন আনিকুল মিঞা, আজমেরুল সেখ, মতিউর রহমান প্রমুখ। সভাটি পরিচালনা করেন জুলিয়াস সিরাজ।