করোনা মোকাবিলায় রোগীদের সুস্থ করে তুলতে ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীরা সংক্রমণের ভয় এড়িয়ে দিনরাত পরিশ্রম করে চলেছেন। এর সুফলও মিলছে। করোনাকে হারিয়ে সুস্থ হয়ে ফিরছেন অনেক আক্রান্ত। রাজ্যে করোনা থাবা বসানোর পরই রাজ্যের সমস্ত চিকিত্‍সক এবং শিক্ষার্থী চিকিত্‍সকদের জন্য বিশেষ ধরনের সুযোগসুবিধার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার রাজ্যের প্রাথমিক স্বাথ্যকর্মীদের ইনটেনসিভ দেওয়ার কথা ঘোষণা করলেন মমতা। রবিবার নিজের ট্যুইটার হ্যান্ডেলে তিনি জানিয়েছেন আগামী ১ জুলাই থেকে এই ইনটেনসিভ পাবেন স্বাস্থ্যকর্মীরা। 

রবিবার মুখ্যমন্ত্রী পরপর দু'টি ট্যুইট করেন। প্রথমে তিনি লেখেন, "পর্যন্ত এলাকাগুলিতে প্রাথমিক স্বাস্থ্যকে আরো উন্নত করার জন্য রাজ্যের প্রশিক্ষণপ্রাপ্ত প্রাথমিক স্বাস্থকর্মীদের জন্য পশ্চিমবঙ্গ সরকারের তরফে আর্থিক প্যাকেজের ঘোষণা করছি যা আগামী ১ জুলাই থেকে কর্য্করী হবে।"

These HHWs will be specially trained so as to further intensify our focus on the care of pregnant women, infants, immunisation, elimination of TB and other such diseases through household visits. Around 6,500 HHWs will be benefitted by this initiative starting July 1, 2020. (2/2)

দ্বিতীয় ট্যুইটে তিনি লেখেন, "প্রাথমিক স্বাস্থ্যকর্মীদের আরও উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে যাতে তাঁরা প্রত্যন্ত এলাকায় বাড়ি বাড়ি ঘুরে অন্তঃসত্ত্বা মহিলা, শিশু, অপুষ্টি অথবা টিবি রোগে ভুগছেন এমন মানুষদের আরো ভালো স্বাস্থ্য পরিষেবা দিতে পারেন। রাজ্যের কমপক্ষে ৬,৫০০ স্বাস্থ্যকর্মী এই ইনসেনটিভ পাবেন। চলতি বছরের ১ জুলাই থেকেই ইনসেনটিভ মিলবে তাঁদের।"