গৌতম সাহা,পুরুলিয়াঃ

সারা বিশ্ব জুড়ে করোনা ভাইরাসের দাপট অব্যাহত।দিনে দিনে বাড়ছে আক্রান্তের সংখ্যা আর দীর্ঘায়িত হচ্ছে মৃত্যুমিছিল।সমাজিক জীবনের সঙগে অর্থনৈতিক জীবন স্তব্ধ।লকডাউনের জন্য সাধারণ মানুষের রুটি,রুজির ব্যাবস্থা শিকেয়।সবথেকে সমস্যায় প্রত্যন্ত গ্রামের দিনআনা দিনখাওয়া মানুষগুলো।


বিগত কয়েক সপ্তাহ ধরে UUPTWA,পুরুলিয়া জেলার পক্ষ থেকে এই বিপদের দিনে অসহায় মানুষের পাশে থাকার দায়বদ্ধতা ও প্রতিশ্রুতিতে সম্বল করে এখনও পর্যন্ত কমবেশী ২৫০ টি পরিবারের হাতে যথাসাধ্য নিত্য অত্যাবশ্যকীয় পণ্য দিয়ে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।আজ তাদের পরবর্তী লক্ষ্য ছিল এই রকম একটি প্রত্যন্ত গ্রামে পৌঁছে মানুষের পাাশে দাঁড়ানো।

আজ সকালেই UUPTWA, টিম পুরুলিয়ার পক্ষ থেকে অযোধ্যা পাহাড়ের সেই সমস্ত গ্রামে তাদের মানবদরদী শিক্ষকরা পৌঁছে গিয়েছিলেন যেখানে যোগাযোগ ও যাতায়াতের অসুবিধার জন্য এখনো পর্যন্ত কোনো সাহায্য পৌঁছায়নি।অত্যন্ত অসহায় ভাবে দিন গুজরান করছিলেন তারা।অযোধ্য পাহাড়ের তলায় এমন একটি জায়গায় এই গ্রামগুলি যেখানে কোন গাড়ি যাবারও ঠিকঠাক রাস্তাও নেই এমনকি দুটি গ্রামে মোটরসাইকেল যাওয়ার রাস্তাও নেই।


এই রকম অবস্থার খবর পেয়ে টিম পুরুলিয়ার শিক্ষকরা কয়েকটি মোটরবাইক নিয়ে সুদূর পুরুলিয়া টাউন থেকে প্রচন্ড রোদ কে উপেক্ষা করেই তাদের কাছে পৌঁছে যান এবং সাহায্যের হাত বাড়িয়ে দেন লকডাউনের কারণে কর্মহীন এইসকল অসহায় মানুষগুলোর কাছে।অযোধ্যা পাহাড়ের তলায় প্রত্যন্ত এই ৫ টি গ্রাম হল লোয়াবেড়া, সিঁদরি আম, পড়াডি, লুবুজারা ও শালডি।এই গ্রামের সবকটি পরিবারের কাছে ত্রান সামগ্রী পৌছে দিয়ে তাদের পাশে দাঁড়ানোর মহানব্রত পালন করল টিম পুরুলিয়া।

UUPTWA  পুরুলিয়ার জেলার সভাপতি জানালেন অসহায় মানুষের পাশে সাহায্যের হাত এই ভাবেই তারা বাড়িয়ে দেবেন।তাদের কর্মসূচী এই ভাবেই চলতে থাকবে যতদিন পরিস্থিতির উন্নতি হয়।