symbolic picture-credit cnbc

একদিকে করোনা সংক্রমণের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে রাজ্যেl এর মধ্যে আর এক সংকট রাজ্য স্বাস্থ্য পরিষেবায় l একের পর এক নার্সিং কর্মী ইস্তফা দিতে শুরু করেছে কলকাতার নামী বেসরকারি হাসপাতালে l রুবি হাসপাতাল, আমরি, মেডিকা এর মত বেসরকারী হাসপাতাল থেকে অনেক নার্সিং স্টাফ ইস্তফা পত্র জমা দিয়েছেন l এই সমস্ত কর্মীরা চলে যাচ্ছে মনিপুরে l সরকারি ভাবে তাঁদের ফেরানোর ব্যবস্থাও করা হয়েছে। এই একই পথে হাঁটতে চলেছে ওড়িশা এবং ত্রিপুরাও।

সংবাদ প্রতিদিন সূত্রে খবর, চাকরি থেকে ইস্তফা দিয়ে রাজ্যের পাঠানো বাসে করে ইতিমধ্যেই মণিপুরের পথে রওনা দিয়েছেন এ শহরের ১৮৫ জন নার্স। ফলে কলকাতার বহু বেসরকারি হাসপাতালে সঙ্কট শুরুও হয়ে গেছে। যেমন চার্নক হাসপাতাল থেকে ২৭ জন নার্সের ইস্তফা দেওয়ার খবর এসেছে। পিয়ারলেস হাসপাতাল থেকে ২৫ জন নার্স চলে গেছেন। আরএন টেগোর হাসপাতাল থেকে ইস্তফা দিয়েছেন ১০ জন নার্স। অ্যাপোলো হাসপাতাল থেকেও চলে গেছেন ১০ জন নার্স, রুবি জেনারেল হাসপাতাল থেকে ৬ জন। এই অবস্থায় আশঙ্কা তৈরি হয়েছে অন্য রাজ্যের নার্সরাও ছাড়তে পারেন চাকরি। তা হলে যে শহরের চিকিত্‍সা পরিকাঠামো বড় সমস্যার মুখে দাঁড়াবে, তাতে কোনও সন্দেহ নেই।

স্বাস্থ্যকর্তারা বলছেন, এ রাজ্যে প্রয়োজনের তুলনায় নার্সের সংখ্যা অনেক কম। ভিন্ রাজ্য থেকে এরাজ্যের নার্সিং কলেজগুলিতে পড়তে আসা পড়ুয়ারা সেই ঘাটতিই খানিকটা পূরণ করেন। তাঁরা পড়াশোনা শেষে এখানকার বিভিন্ন হাসপাতালে নার্সিং স্টাফ হিসেবে কাজে যোগ দেন। এই অবস্থায় তাঁদের নিজ রাজ্যে ফিরে যাওয়ার আশঙ্কায় নতুন সঙ্কট আসন্ন এই করোনা পরিস্থিতিতে। কারণ এই সময়ে ফ্রন্টলাইনে বীর যোদ্ধাদের মতো লড়ছেন নার্সরাই।

সংবাদ একলব্য সংবাদটি সম্পাদনা করেনি, সরাসরি নিউজ সেন্ডিকেট থেকে সংগৃহীত।