গোটা দেশ করোনা পরিস্থিতিতে জুজু। ডাক্তার নার্স পুলিশকর্মী থেকে সাধারণ মানুষ যথাসাধ্য চেষ্টা করছে এই সংক্রমণকে পরাস্ত্র করতে তারই মধ্যে কাশ্মীরে জঙ্গী হানা অব্যাহত। পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গীরা চিরকালই ভারতে নাশকতার ছক কষে চলেছে। তবে এই মহামারীর সময় এ হেন আচরণ সত্যিই লজ্জাজনক। 

শনিবার সকালে খবর আসে উত্তর কাশ্মীরের হান্ডওয়ারার রাজওয়ার জঙ্গলের কাছে ছাঙ্গিমুল্লা গ্রামের এক বাড়িতে লুকিয়ে রয়েছে দুইজন জঙ্গি। আর সেই দুই জঙ্গি ওই বাড়ির পরিবারের সদস্যদের পণবন্দী করেছে। এরপরই খবর পাওয়া মাত্র ভারতীয় সেনা ও নিরাপত্তারক্ষীরা ২১ নম্বর রাষ্ট্রীয় ব্যাটেলিয়ন ও জম্মু কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী তল্লাশির কাজে নামে এবং এলাকা ঘিরে ফেলে। আর মদতপুষ্ট সেই জঙ্গিদের পূর্বপরিকল্পিত ছককে বানচাল করতে গিয়ে এবার শহীদ হলেন এক কর্নেল সহ পাঁচ নিরাপত্তারক্ষী। এরপরই শুরু হয় জঙ্গি ও সেনাবাহিনীর গুলির লড়াই। তবে শেষমেশ পণবন্দী পরিবারটিকে উদ্ধার করতে পারলেও জঙ্গিদের গুলিতে মৃত্যু হয় কর্নেল সহ পাঁচজন।

সেই ঘটনায় দুঃখ প্রকাশ করে এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটারে টুইট করে বলেন,"হান্ডওয়ারার ঘটনায় যারা নিজের দেশের হয়ে জীবনকে বলিদান দিয়েছেন তাঁদের শ্রদ্ধা জানাই। শহিদ বীর সেনা ও নিরাপত্তারক্ষীদের এই সাহস ও বলিদান ভোলা যাবে না। তাঁদের পরিবারকে ও আত্মীয় স্বজনদের সমবেদনা জানাই। শহিদদের এই সাহস দেশবাসী কোনোদিন ভুলতে পারবে না।"

জঙ্গি ও ভারতীয় নিরাপত্তারক্ষীর যুদ্ধে শহিদ হন কর্নেল আশুতোষ শর্মা সহ আরও পাঁচজন নিরাপত্তারক্ষী। তবে তাঁদের লড়াইয়ের ফলে পাক মদতপুষ্ট দুইজন জঙ্গি ও মারা গেছে।