pic source: ask astrology
৮ এপ্রিল ভারতীয় সময় সকাল ৮:০৫-এ দেখা যাবে চলতি বছরের সবচেয়ে উজ্জ্বলতম এবং বৃহত্তম চাঁদ। এপ্রিলের এই সুপারমুনকে ডাকা হচ্ছে গোলাপি চাঁদ নামে। 

পৃথিবী এবং চাঁদের মধ্যবর্তী গড় দূরত্ব ৩৮৪,৪০০ কিলোমিটার তবে ই মাসের সুপার পিঙ্ক মুন আমাদের গ্রহ থেকে ৩৫৬,৯০৭ কিলোমিটার দূরে থাকবে। CNET-র একটি প্রতিবেদন অনুযায়ী, ৮ এপ্রিলের সুপারমুন এ বছরের সবচেয়ে বড় এবং উজ্জ্বলতম সুপারমুন হবে।

তবে সকালে হওয়ায় সরাসরি দেখতে পারবে না ভারতীয়রা। সরাসরি অনলাইনে দেখা যাবে এই দৃশ্য।

২০২০ সালের এখনও অব্দি শেষ সুপারমুন ৯ মার্চ থেকে ১১ মার্চের মধ্যে দেখা গিয়েছিল। মার্চের সুপারমুনকে ডাকা হয়েছিল সুপার ওয়ার্ম মুন নামে। 

পূর্ণিমার এই চাঁদের নামকরণ উত্তর আমেরিকার পূর্ব দিকে বসন্তকালে ফোটা গোলাপি ফুলের নামের উপর ভিত্তি করে দেওয়া। রো গোলাকার চাঁদকে স্প্রাউটিং গ্রাস মুন, এগ মুন এবং ফিশ মুন নামেও ডাকা হয়।

Slooh আগামী এই সুপারমুন সরাসরি তাদের ইউটিউব চ্যানেলে live স্ট্রিমিং করবে। Virtual Telescope-ও সুপারমুনের লাইভ স্ট্রিমিংয়ের জন্য পরিচিত। আগামী দিনে এই স্ট্রিমিংয়ের সরাসরি লিঙ্ক তাদের ইউটিউব চ্যানেলে পাওয়া যাবে।

Supermoon Live! The Full Pink Moon (Episode II, The Supermoon Trilogy)

Join us on Tuesday, April 7th, starting at 7:30 PM EDT to watch the second of a Supermoon Trilogy. Other timezones: 4:30 PM PDT ¦ 23:30UTC ¦ 5 AM IST (8th). ...