দেশজুড়ে লকডাউন পরিস্থিতিতে মধ্যবিত্তের সাথে সাথে দৈনিক আয়ে সংসার চালানো গৃহস্থালীর হেঁশেলে টান পড়েছে। নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বাজারে পাওয়া গেলেও কাজ না থাকায় অনেকেরই সমস্যা হচ্ছে পেটের ভাত জোগাড় করতে। এই অবস্থায় কোচবিহার জেলার ২নং ব্লকের গোপালপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষা কর্মীরা সম্পূর্ণ নিজেদের উদ্যোগে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন বিদ্যালয়ের দুঃস্থ ছাত্রছাত্রীদের দিকে।
 
     বিদ্যালয়ের সমস্ত শিক্ষক, শিক্ষিকা, পার্শ্বশিক্ষক ও অন্যান্য শিক্ষাকর্মীবৃন্দ সকলে নিজেদের সাধ্যমত অর্থ জমিয়ে বিদ্যালয়ে একটি ফান্ড তৈরি করেন। সেই ফান্ড থেকে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী চাল, ডাল, তেল ও সাবান কিনে এনে বিদ্যালয়ের দুঃস্থ ছাত্রছাত্রীদের প্রত্যেকের বাড়ি বাড়ি পৌঁছে দিলেন নিজেরাই। উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ডঃ তপন দাস মহাশয়, বর্ষীয়ান শিক্ষক শ্রী খগেন্দ্রনাথ সরকার, শিক্ষক শ্ৰী অজয় অধিকারী, শ্ৰী মাধবেন্দ্র মোহন সরকার এবং আরও অন্যান্য শিক্ষক মহাশয়রা।

   বিদ্যালয়ের প্রধান শিক্ষক ডঃ তপন দাস জানিয়েছেন,"দেশের বর্তমান পরিস্থিতি ভয়াবহ আকার নিয়েছে। এই মারণ রোগের সংক্রমণ থেকে বাঁচতে একমাত্র উপায় নিরাপদ স্বাস্থ্যবিধি মেনে চলা। লকডাউনে বিদ্যালয় বন্ধ থাকায় আমরা ছাত্রছাত্রীদের সাথে যোগাযোগ করতে পারছিনা। সে জন্যই বিদ্যালয়ের সকলের সহযোগীতায় সামান্য কিছু নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বাড়ি বাড়ি পৌঁছে দিয়ে সকলকে  সুস্থ থাকতে কি করণীয় সে বিষয়েও প্রয়োজনীয় পরামর্শ দিয়ে এসেছি।"