কেন্দ্রীয় মাধ্যমিক শিক্ষা বোর্ড (CBSE) নতুন প্রজন্মকে আরও সৃজনশীল, উদ্ভাবনী ও শারীরিকভাবে সুস্থ করতে এবং কর্মক্ষেত্রে বিশ্বজনীন উন্নয়ন ও প্রয়োজনীয়তার সাথে তাল মিলিয়ে চলার জন্য আগামী (২০২০-২১) শিক্ষাবর্ষ থেকে একাদশ শ্রেণির জন্য নতুন বিষয় হিসাবে Design Thinking, Physical Activity Trainer এবং Artificial Intelligence প্রবর্তন করবে বলে জানিয়েছে CBSE এর প্রশিক্ষণ ও দক্ষতা শিক্ষার পরিচালক বিশ্বজিৎ সাহা। 

তিনি বলেছেন, "চিন্তাভাবনা এমন একটি দক্ষতা যা সমস্ত মানুষই ধারণ করে কিন্তু একবিংশ শতাব্দীতে প্রয়োজন সমালোচনামূলক এবং সমস্যা সমাধানের জন্য প্রয়োজনীয় চিন্তাভাবনা। Design Thinking চিন্তাভাবনার একটি নিয়মতান্ত্রিক প্রক্রিয়া যা সৃজনশীলতার দিগন্ত উন্মুক্ত করে এবং এটি সবচেয়ে শর্তযুক্ত চিন্তাবিদদের যেকোন সমস্যার নতুন ও উদ্ভাবনী সমাধান আনতে সক্ষম করে তোলে।"

সাহার মতে,"Physical Activity Trainer এর প্রশিক্ষণ শুধুমাত্র একজন প্রশিক্ষকের দক্ষতাই বিকাশ করেনা, এর সাথে সাথে তবে  জীবন দক্ষতার বিকাশেও সহায়তা করবে। Artificial Intelligence মানুষের সীমাহীন চিন্তাভাবনার বহিঃপ্রকাশ মাত্র। শরীর এবং মনকে সুস্থ রাখতে হলে শারীরিক ক্রিয়াকলাপ একান্ত জরুরি। এই মতামতকে সামনে রেখেই Physical Activity Trainer এর উপর কোর্স প্রস্তুত করা হয়েছে।"