Pic Src: Internet 
করোনার চিকিৎসায় সফল রাজস্থানের এক হাসপাতাল, শুভেচ্ছা জানালেন রাজস্থানের মুখ্যমন্ত্রী আশোক গেহলৌত।

ম্যালেরিয়া, সোয়াইন ফ্লু ও এইচআইভি-র ওষুধেেই কাবু করোনা! জয়পুরের সোয়াই মানসিংহ হাসপাতালে এই তিন রোগের ওষুধ ব্যবহার করেই সফলতা পেয়েছেন সেখানকার চিকিৎসকরা। ৪ জন করোনা আক্রান্তের মধ্যে ৩ জনকেই এই মারণ রোগের থাবা থেকে বাঁচানো সম্ভব হয়েছে। চিকিৎসকদের এই সাফল্যে ট্যুইট করে অভিনন্দন বার্তা দিয়েছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলৌত।


সংবাদ সংস্থায় প্রকাশিত খবর অনুযায়ী, ২৩ জন ট্যুরিস্টের সঙ্গে জয়পুর এসেছিলেন ৬৯ বছরের আন্দ্রে কারলি ও তাঁর স্ত্রী। তাঁদের ওপর ঘুরিয়ে ফিরিয়ে প্রয়োগ করা হয় ম্যালেরিয়া, সোয়াইন ফ্লু ও এইচআইভি-র ওষুধ। আর তাতেই করোনা থেকে দুই বিদেশিকে প্রাণে বাঁচানো সম্ভব হয়েছে। পরীক্ষার পর দেখা গিয়েছে ইতালির দম্পতি ‘করোনা নেগেটিভ’। এরপর দুবাই ফেরত রাজা পারেক নামের এক ব্যক্তির ওপরও একই চিকিৎসা চালিয়েছেন চিকিৎসকরা। এই ক্ষেত্রেও সাফল্যের মুখ দেখেছেন সোয়াই মানসিংহ হাসপাতালের ডাক্তাররা।

অশোক গেহলৌত ট্যুইটে জানিয়েছেন, “আনন্দের সঙ্গে জানাচ্ছি, এসএমএস হাসপাতালের চিকিৎসকরা করোনা আক্রান্ত রোগীর চিকিৎসায় সাফল্য পেয়েছেন। ২ প্রবীণ সহ ৩ জন আক্রান্তের চিকিৎসায় সফলতা এসেছে। এস.এম.এস হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের হৃদয় দিয়ে অভিনন্দন জানাচ্ছি। তাঁদের এই কাজ সত্যিই প্রশংসনীয়।”

আরেকটি ট্যুইটে তিনি রাজ্যবাসীর কাছে আবেদন জানান, স্বাস্থ্য সুরক্ষা সংক্রান্ত নির্দেশিকা যেন মেনে চলা হয়। সরকার যে গোটা বিষয়ের ওপর নজর রাখছে এবং চিকিৎসায় প্রয়োজনীয় যাবতীয় বন্দোবস্ত করেছে সে কথাও উল্লেখ করেন অশোক গেহলৌত।

**News Source: ABP Ananda