pic source: bgta fb page
join our ফেসবুক group for daily update


ইতিমধ্যে শিক্ষক সংগঠন বিজিটিএ'র টিজিটি স্কেল সম্পর্কিত একটি অবমাননা মামলার শুনানি হয় হাইকোর্টে। সেদিন বেলা তিনটে নাগাদ মামলা টি ৩৯ নং কোর্টে শুনানির জন্য উঠলে বিজিটিএ' আইনজীবীরা মাননীয় বিচারপতি কে জানান যে তাঁর দেওয়া রায় এখনো পর্যন্ত মাননেননি সরকার। মূল পে কমিশন বেরোনোর পর শিক্ষকদের রোপাও বেরিয়ে গেছে, কিন্তু সেখানেও মহামান্য হাইকোর্টের রায় কে মান্যতা দেওয়া হয় নি। আবার সরকার কোন শুনানি তে হাজির থাকছেন না, কোন শুনানিতে সময় চেয়ে আদালতের বৃথা সময় নষ্ট করাচ্ছেন। 

তাই তারা কোর্টের রায় কে মান্যতা দেওয়া পর্যন্ত রোপার কাজকর্ম বন্ধ রাখার অনুরোধ জানান। উল্টো দিকে সিনিয়র নেই অজুহাত দিয়ে সরকারী আইনজীবী আরো সময় চান। সব শোনার পর বিচারপতি উষ্মা প্রকাশ করে বলেন রায় মানতে সরকার এতদিন ভিত্তিহীন ভাবে সময় নষ্ট করেছেন। তিনি আগামী ৪ঠা জানুয়ারীর মধ্যে কোর্টের রায় যে সরকার মান্যতা দিয়েছে এই মর্মে এভিডেভিড দিতে বলেন। তার আগেই বিজিটিএ"র আইনজীবীদের তা সার্ভ করতে বলে নির্দেশ  দেন। 
আজ বিকাল ৩ টা নাগাদ ৩৯ নং কোর্টে  বিজিটিএর মামলার শুনানি শুরু হয়। বিজিটিএর মামলা শুরু হওয়ার আগে আপার প্রাইমারির মামলাটির   দীর্ঘ  শুনানির ফলে সময় পেরিয়ে যাওয়ায় বিজিটিএর মামলাটি আগামী ২১ তারিখ শুনানির দিন ধার্য করা হয়।

বিজিটিএর রাজ্য সম্পাদক সৌরেণ ভট্টাচার্য জানিয়েছেন- "আজ আদালতে বিজিটিয়ানদের ভিড় ছিল রীতিমতো সাড়া জাগানো ।কিন্তু আপার প্রাইমারি মামলা দীর্ঘ সময় চলায় আমাদের মামলার শুনানি হয়নি।কোর্ট শেষ হওয়ার আগে মাননীয়া বিচারপতি বলেন আগামী মঙ্গলবার আর কোনো মামলা না শুনলেও বিজিটিএ এর মামলা শুনবেন।"

আজকের কোর্টের রায়ের দিকে তাকিয়ে ছিল রাজ্যের সমস্ত গ্র্যাজুয়েট শিক্ষকরাই। কিছুটা হতাশ হলেও মনোবল ভাঙ্গেনি তাদের। বিজিটিএর এক সদস্য শিক্ষক লিটন দেবশর্মা জানিয়েছেন-
"TGT আমরা পাচ্ছিই। আজ কোর্ট এ আপার প্রাইমারি কেস থাকায় ডেট 21তারিখ হল ঠিকই, তবে মঙ্গলবার এ সমস্ত বিজিটিয়ান এর মঙ্গল হবেই।  Highcourt এর কমপ্লায়েন্ট efidefit  জমা করার নির্দেশের প্রেক্ষিতে পে কমিশন এর উত্তর নিতান্তই হাস্যকর, তাছাড়া cadre wise রিপোর্ট ছাড়া কি করে পে কমিশন কার্যকরী হয় তাও যথেষ্ট প্রশ্নের। আমরা এডুকেশন ডিপার্টমেন্ট এর ropay stay অর্ডার চাইছি।  সরকার কে বাধ্য হতেই হবে আমাদের দুই দশকের বঞ্চনা র অবসান ঘটাতে.... আমরা আমাদের প্রাপ্য অধিকার আদায় করবোই, অবশ্যই আইনি প্রক্রিয়া র উপর সম্পূর্ণ আস্থা রেখেও  পশ্চিমবঙ্গ এর বুকে সর্ববৃহৎ প্রতিবাদ কর্মসূচি শীঘ্রই চূড়ান্ত রূপ নেবেই  BGTA"

join our whatsapp group for daily update