ইতিমধ্যে শিক্ষক সংগঠন বিজিটিএ'র টিজিটি স্কেল সম্পর্কিত একটি অবমাননা মামলার শুনানি হয় হাইকোর্টে। সেদিন বেলা তিনটে নাগাদ মামলা টি ৩৯ নং কোর্টে শুনানির জন্য উঠলে বিজিটিএ' আইনজীবীরা মাননীয় বিচারপতি কে জানান যে তাঁর দেওয়া রায় এখনো পর্যন্ত মাননেননি সরকার। মূল পে কমিশন বেরোনোর পর শিক্ষকদের রোপাও বেরিয়ে গেছে, কিন্তু সেখানেও মহামান্য হাইকোর্টের রায় কে মান্যতা দেওয়া হয় নি। আবার সরকার কোন শুনানি তে হাজির থাকছেন না, কোন শুনানিতে সময় চেয়ে আদালতের বৃথা সময় নষ্ট করাচ্ছেন। 

তাই তারা কোর্টের রায় কে মান্যতা দেওয়া পর্যন্ত রোপার কাজকর্ম বন্ধ রাখার অনুরোধ জানান। উল্টো দিকে সিনিয়র নেই অজুহাত দিয়ে সরকারী আইনজীবী আরো সময় চান। সব শোনার পর বিচারপতি উষ্মা প্রকাশ করে বলেন রায় মানতে সরকার এতদিন ভিত্তিহীন ভাবে সময় নষ্ট করেছেন। তিনি আগামী ৪ঠা জানুয়ারীর মধ্যে কোর্টের রায় যে সরকার মান্যতা দিয়েছে এই মর্মে এভিডেভিড দিতে বলেন। তার আগেই বিজিটিএ"র আইনজীবীদের তা সার্ভ করতে বলে নির্দেশ  দেন। এখানে শেষ নয়, এর পর ১০ ই জানুয়ারী তিনি মামলা টি পুনরায় শুনবেন বলে জানান।

কিন্তু সূত্রের খবর ৪ তারিখ পেরিয়ে গেলেও এখনো সরকারের পক্ষথেকে কোন সদর্থক পদক্ষেপ গ্রহন করতে দেখা যায় নি। তবে নতুন করে অনলাইনে অপশন/ফিক্সেশন জমার নির্দেশিকা জারি হয়েছে।

তবে বিজিটিএর দীর্ঘ অপেক্ষার অবসান হতে চলেছে আগামীকাল। আগামিকাল ৩৯ নং কোর্টে এর প্রথম মামলাটিই বিজিটিএর। আগামীকালই হয়তো বেতন বঞ্চনার দীর্ঘদিনের ক্ষোভের  অবসান হতে চলেছে। এমনি আশায় রয়েছেন লক্ষাধিক বিজিটিয়ান।