তিনদিনের  স্টেট লেভেল  C.R.E.  প্রোগ্রাম শুরু  হলো  স্বপ্ন সোসাইটি পরিচালিত "পথ" বিশেষ বিদ্যালয়ে আলিপুরদুয়ার জেলার একমাত্র প্রতিষ্ঠান TARAI AND  DOOARS SPECIAL  EDUCATION  TRAINING  কলেজে  R.C.I. অনুমোদিত তিন দিনের  স্টেট  লেভেল   C.R.E. প্রোগ্রামের শুভ সূচনা হলো ।  
 প্রদীপ প্রজ্জলন করে অনুষ্ঠানের সূচনা করেন আলিপুরদুয়ার কলেজের অধ্যাপক ড: জ্যোতিবিকাশ নাথ, কোচবিহার বি. টি. এন্ড ইভনিং কলেজের অধ্যাপক ড: অনিরুদ্ধ বর্মন এবং সোনাপুর আউট পোস্ট পুলিশ এর মেজো বাবু উৎপল নার্জিনারি l এই স্টেট  লেভেল  C.R.E. প্রোগ্রামের   আলোচনার বিষয় হলো  "Ensuring safety for childreen with Disability" .  

Resources person হিসাবে নিযুক্ত হয়েছেন শিলিগুড়ি N.B.H.R.S. টিচার্স ট্রেনিং কলেজের অধ্যাপিকা মাননীয়া কল্পনা সরকার মহাশয়া ,  হাওড়া সাউথ পয়েন্ট এর প্রিন্সিপাল মাননীয়া  ডালিয়া ধারা মহাশয়া  ,  আলিপুরদুয়ারের সর্বশিক্ষা মিশনের  এর স্পেশাল এডুকেটর মাননীয়  জয়  চক্রবর্তী  মহাশয় ও আরও  অনেকে । এই স্টেট  লেভেল   C.R.E. প্রোগ্রামের  এর অংশগ্রহণকারী  হিসাবে উপস্থিত রয়েছেন  রাজ্যের বিভিন্ন প্রান্তের বিশেষ শিক্ষকরা ।

ট্রেনিং কলেজের পক্ষ থেকে স্টেট  লেভেল   C.R.E. কো- অর্ডিনেটর জানান জানান ,  "আমাদের এই কলেজ প্রত্যন্ত গ্রামে অনেক দূর থেকে এই C.R.E. প্রোগ্রামে  অংশগ্রহণ  করতে অনেকে   এসেছেন, আশা করি এই স্টেট   লেভেল  C.R.E. প্রোগ্রামে  নির্ধারিত টপিক আলোচনার মাধ্যমে অনেক বিশেষ শিক্ষক উপকৃত হবেন ।

স্টেট  লেভেল  C.R.E.  প্রোগ্রামের  শেষ দিন 22/01/2020 তারিখে  এদের হাতে সার্টিফিকেট তুলে দেওয়া হবে । একথা  জানান  সংস্থার পরিচালন কমিটির  সভাপতি  মাননীয় তাপস বর্মন  মহাশয়।