SECR-04,আলিপুরদুয়ার, ১১ডিসেম্বর ২০১৯:  আলিপুরদুয়ার ২ নং ব্লকের টটপাড়া এক নং গ্রাম পঞ্চায়েতের গ্রামসভা (২০২০-২০২১) অনুষ্ঠিত হল গ্রাম পঞ্চায়েত পার্ষস্থ ময়দানে। উক্ত গ্রাম সভায় সভাপতিত্ব করেন গ্রাম পঞ্চায়েত প্রধান দ্যুৎকুমার রায়। সভায় উপস্থিত ছিলেন আলিপুরদুয়ার দুই নং ব্লক যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক হরেন্দ্রনাথ অধিকারী মহাশয়।এছাড়াও সভায় উপস্থিত ছিলেন গ্রাম পঞ্চায়েত উপ-প্রধান,পঞ্চায়েতের সদস্য, পঞ্চায়েতের আধিকারিকরা। 

যুগ্ম সমষ্টি উন্নয়ন আধিকারিক হরেন্দ্রনাথ অধিকারী মহাশয়,অর্থনৈতিক উন্নয়ন ও সামাজিক ন্যায়বিচারের লক্ষ্যে পরিকল্পনা রচনার জন্যে এই গ্রামসভার গুরুত্ব এবং পশ্চিমবঙ্গ সরকারের সমস্ত প্রকল্পের বিষয়ে আলোকপাত করেন গ্রামসভায়। তিনি বলেন, পশ্চিমবঙ্গ সরকার রাজ্যের সমস্ত মানুষের সঙ্গে জনসংযোগ তৈরি করতে এবং বিভিন্ন প্রকল্পের রূপায়িত করতে একাধিক উদ্যোগ নিয়েছে ।

 সে মতো টটপাড়া এক নং গ্রাম পঞ্চায়েত এই গ্রাম সভার মাধ্যমে গ্রাম পঞ্চায়েতের প্রধান,  সদস্য ও প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে মানুষ নিজেদের অভাব-অভিযোগ সরাসরি বলতে পেরে খুশি। নিজ এলাকার কি সমস্যা রয়েছে সেগুলো তারা জানাতে পেরেছে এবং এই গ্রামসভার মাধ্যমে এলাকার মানুষ ও জনপ্রতিনিধিদের মধ্যে আরও সুসম্পর্ক গড়ে উঠবে বলে আশাবাদী তিনি ।

 উক্ত গ্রামসভায় সমস্ত সংসদ,আই.সি.ডি.এস,সংঘ থেকে আগত পরিকল্পনাগুলি গ্রাম পঞ্চায়েত নির্বাহী আধিকারিক মহাশয় তুলে ধরেন ও গ্রাম সভা থেকে থেকে অনুমোদিত করিয়ে নেন এবং সর্বশেষ বিগত ছয় মাসের সমস্ত প্রকল্পের সোস্যাল অডিটের নিরিক্ষাপত্র পেশ পর্যালোচনা ও প্রতিবেদন পাঠ হয়।