Sangbad Ekalavya: ফের মুসলমান ডেলিভারি বয়ের হাত থেকে খাবার নিতে অস্বীকার করলেন এক গ্রাহক। জোম্যাটোর পর এবার বিতর্কে নাম জড়াল সুইগির। এই ঘটনায় দ্বিধাবিভক্ত নেটিজেনরা। ফুড ডেলিভারি সংস্থার অভিযোগের ভিত্তিতে পুলিশ ওই গ্রাহককে গ্রেপ্তার করেছে।ঘটনাটি ঘটেছে গত সোমবার। আলিয়াবাদের বাসিন্দা অজয় কুমারের চিকেন ৬৫ খেতে ইচ্ছা হয়েছিল। তাই ফলকনামার একটি রেস্তরাঁ থেকে মাংসের ওই পদটি অর্ডার করেছিলেন। সঙ্গে তিনি লেখেন, “চিকেন ৬৫-এ যেন খুব বেশি মশলা না থাকে। অবশ্যই মুসলমান কোনও যুবকের থেকে অর্ডার নেব না। রেটিংও তাতে খুবই খারাপ হবে।” কিছুক্ষণ পর অজয় কুমারের কাছে ফোন আসে। তিনি জানতে পারেন সুলেমান নামে এক ডেলিভারি বয় তাঁকে খাবার দিতে আসছেন। অভিযোগ, অজয় কুমার সঙ্গে সঙ্গে ওই ডেলিভারি বয়কে অপমান করেন। ধর্মের কথা উল্লেখ করে তিনি খাবার নেবেন না বলেই সাফ জানিয়ে দেন। এরপরই অর্ডার বাতিল করে দেন অজয় কুমার। গ্রাহকের কাছে অপমানিত হয়ে ভেঙে পড়েন ওই মুসলমান ডেলিভারি বয়। তাঁর চাকরিতে প্রভাব পড়তে পারে বলেও ভাবতে থাকেন তিনি। তবে সুলেমানের পাশে দাঁড়িয়েছে সুইগি। এমবিটি নেতা আমজাদ উল্লাহ খান বুধবার ওই গ্রাহকের বিরুদ্ধে টুইটে নিজের অভিজ্ঞতা জানান। থানায় অভিযোগ দায়ের করেন তিনি।ঘটনাটি ঘটেছে গত সোমবার। আলিয়াবাদের বাসিন্দা অজয় কুমারের চিকেন ৬৫ খেতে ইচ্ছা হয়েছিল। তাই ফলকনামার একটি রেস্তরাঁ থেকে মাংসের ওই পদটি অর্ডার করেছিলেন। সঙ্গে তিনি লেখেন, “চিকেন ৬৫-এ যেন খুব বেশি মশলা না থাকে। অবশ্যই মুসলমান কোনও যুবকের থেকে অর্ডার নেব না। রেটিংও তাতে খুবই খারাপ হবে।” কিছুক্ষণ পর অজয় কুমারের কাছে ফোন আসে। তিনি জানতে পারেন সুলেমান নামে এক ডেলিভারি বয় তাঁকে খাবার দিতে আসছেন। অভিযোগ, অজয় কুমার সঙ্গে সঙ্গে ওই ডেলিভারি বয়কে অপমান করেন। ধর্মের কথা উল্লেখ করে তিনি খাবার নেবেন না বলেই সাফ জানিয়ে দেন। এরপরই অর্ডার বাতিল করে দেন অজয় কুমার। গ্রাহকের কাছে অপমানিত হয়ে ভেঙে পড়েন ওই মুসলমান ডেলিভারি বয়। তাঁর চাকরিতে প্রভাব পড়তে পারে বলেও ভাবতে থাকেন তিনি। তবে সুলেমানের পাশে দাঁড়িয়েছে সুইগি। এমবিটি নেতা আমজাদ উল্লাহ খান বুধবার ওই গ্রাহকের বিরুদ্ধে টুইটে নিজের অভিজ্ঞতা জানান। থানায় অভিযোগ দায়ের করেন তিনি।কয়েকমাস আগে জোম্যাটোর মুসলমান ডেলিভারি বয়ের হাত থেকে খাবার নিতে অস্বীকার করেন এক গ্রাহক। ওই গ্রাহকও ডেলিভারি বয়কে অপমান করেন। তবে ডেলিভারি বয়ের পাশে দাঁড়িয়ে গ্রাহকের বিরুদ্ধে সুর চড়ায় জোম্যাটো কর্তৃপক্ষ। টুইটে ওই ফুড ডেলিভারি সংস্থা সাফ জানিয়ে দেয়, “খাবারের কোনও ধর্ম হয় না।” সেই ঘটনার পরই এবার ডেলিভারি বয়ের ধর্ম নিয়ে বিতর্কে জড়াল সুইগি।
0 মন্তব্যসমূহ
Thank you so much for your kindness and support. Your generosity means the world to me. 😊