M. S. Dhoni: আজ ৪৩ তম জন্মদিন ধোনীর, জেনে নিন তার সম্পর্কে পাঁচ অজানা তথ‍্য, যা জানলে অবাক হবেন আপনিও

M. S. Dhoni




আজ ভারতের প্রাক্তন অধিনায়ক ক‍্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনী (M.S. Dhoni)-র ৪২ তম জন্মদিন। চাম্পিয়ান ট্রফি, ওডিআই বিশ্বকাপ, টি২০ বিশ্বকাপ জয়ী অধিনায়ক ক্রিকেট বিশ্বে ভারতকে সবল করেছে।
Dhoni




ক্রিকেট বিশ্বে ধোনির (M. S. Dhoni) ফ‍্যানের অভাব নেই। অবসর নিলেও ভক্তরা তাঁকে নিয়ে মেতে থাকেন। ধোনির সম্পর্কে এমন কিছু তথ‍্য আছে যা জানলে অবাক লাগবে আপনারও।

MSD



এমএস ধোনির প্রথম প্রেম ক্রিকেট ছিল না -

স্কুলে পড়ার সময় ধোনি ফুটবল খেলতেন। তার প্রথম প্রেম ক্রিকেট নয়, ফুটবল ছিল। তিনি জেলা পর্যায়ে এবং তার ক্লাবের হয়ে গোলরক্ষক হিসেবে বেশ কয়েকটি ম্যাচ খেলেছিলেন। ক্লাব পর্যায়ে ব্যাডমিন্টনও খেলেছেন। ধোনি তার কোচ কেশব বন্দ্যোপাধ্যায় তাকে পরামর্শ দেন ক্রিকেটে মনোযোগ দিতে। আর ক্রিকেটে বেশ সফল তিনি।




ধোনি এবং তার বাইক -

ধোনি মোটরসাইকেলের বিশাল ভক্ত। তার গ্যারেজ ভিনটেজ যান থেকে সুপারবাইক পর্যন্ত বিভিন্ন ধরণের বাইকে পরিপূর্ণ। মোটরবাইকের প্রতি তার ভালবাসা তার স্নাতক জীবন থেকে শুরু হয়েছিল যখন তিনি রাজদূত চালাতেন। তার সংগ্রহে রয়েছে হার্লে ডেভিডসন, ডুকাটি, এবং একটি বাইক যা বিশ্বজুড়ে খুব কম লোকের মালিকানাধীন কনফেডারেট X132 হেলক্যাট, অন্যদের মধ্যে।



ধোনির লম্বা চুলের পিছনে অনুপ্রেরণা -

ক্রিকেটের প্রথম দিকে ধোনি লম্বা চুল রাখতেন। রিপোর্ট অনুযায়ী, জন আব্রাহাম যিনি তার প্রিয় অভিনেতা ছিলেন লম্বা চুল রাখার অনুপ্রেরণা। ডেভিড ধাওয়ান পরিচালিত 'হুক ইয়া ক্রুক' ছবিতেও ক্যাপ্টেন কুল জনের সঙ্গে অভিনয় করার সুযোগ পেয়েছিলেন। তবে সিনেমাটি বড় পর্দায় আসেনি।




ধোনি এবং WWE:

তিনি ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট (ডব্লিউডব্লিউই) এর বিশাল ভক্ত ছিলেন। তার প্রিয় কুস্তিগীর ছিলেন কিংবদন্তি ব্রেট হার্ট এবং হাল্ক হোগান।




ধোনি এবং অন্যান্য খেলা:

অভিষেক বচ্চন এবং ভিটা দানির সাথে ধোনি ভারতীয় সুপার লিগের একটি দল চেন্নাইয়িন ফুটবল ক্লাবের সহ-মালিক।

রাঁচি রেস নামে হকি ইন্ডিয়া লিগের দলেও তার একটি অংশ রয়েছে।

MSD আক্কিনেনি নাগার্জুনের সাথে সহযোগিতা করেছে এবং মাহি রেসিং স্কোয়াড ইন্ডিয়া, একটি মোটরসাইকেল রেসিং দল কিনেছে।