Kunal Ghosh: তৃণমূলের রাজ্য সম্পাদক পদ থেকে অপসারিত কুণাল!

Kunal Ghosh


তৃণমূলের রাজ্য সম্পাদক পদ থেকে অপসারিত কুণাল। ভোটের মাঝেই দলের রাজ্য সম্পাদক পদ থেকে কুণাল ঘোষকে অপসারণ।

কুণালকে সরানো নিয়ে এদিন বিবৃতি জারি করে তৃণমূল বলে, 'সম্প্রতি কুণাল ঘোষ এমন কিছু মন্তব্য করেছেন, যা দলের অবস্থানের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়। এটা পরিষ্কার করে দেওয়া দরকার যে, উনি নিজের মতামত ব্যক্ত করেছেন, তার সঙ্গে দলের কোনও সংযোগ নেই। তৃণমূলের সদর দফতর থেকে যে বিবৃতি দেওয়া হবে, তা-ই দলের আনুষ্ঠানিক অবস্থান'।

তৃণমূলের বিবৃতিতে আরও বলা হয়, 'এর আগে দলের মুখপাত্রের পদ থেকে অব্যাহতি দেওয়া হয় কুণালকে। এবার দলের রাজ্য সাধারণ সম্পাদকের পদ থেকে সরানো হল। সংবাদমাধ্যমের কাছে অনুরোধ, ওঁর মতামতকে দলের সঙ্গে জুড়বেন না, তাতে আইনি পদক্ষেপ করা হবে'।

কেন সড়ানো হল কুনাল ঘোষকে? এই প্রশ্ন এখন রাজনৈতিক মহলে জোর চর্চিত। কিছুদিন আগেই দেবকে নিয়ে মন্তব্য করেছিলেন কুনাল। তারকা সাংসদ তথা প্রার্থী দেব সম্পর্কেও কটাক্ষ করতে শোনা যায় কুণালকে। মিঠুন চক্রবর্তীকে মমতা বন্দ্যোপাধ্যায় যখন 'গদ্দার' বলে আক্রমণ করেন, তা সমর্থন করেননি দেব। বরং মিঠুনের সঙ্গে নিজের উষ্ণ সম্পর্কের কথা জানান। সেই নিয়ে দেবকেও কটাক্ষ করতে ছাড়েননি কুণাল। 



এদিকে আজ বিজেপি প্রার্থী তাপসের সঙ্গে একমঞ্চে দলের রাজ্য সম্পাদকের উপস্থিতি দেখা গিয়েছিল। শুধু তাপসের প্রশংসা করাই নয়, তাপসকে দলে ধরে রাখতে তৃণমূল সর্বতো ভাবে চেষ্টা করেছিল বলেও এদিন জানান কুণাল। কুণালকে দক্ষ নেতা, প্রশাসক হিসেবেও উল্লেখ করেন তিনি। তাপসের সাথে উপস্থিতি বিড়ম্বনা আরও বাড়িয়ে তোলে এবং তাতেই এই কড়া পদক্ষেপ বলে দলীয় সূত্রে খবর। এর আগে, কুণাল নিজেই মুখপত্র পদ থেকে ইস্তফা দিয়েছিলেন।