রিংকু সিং টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে নির্বাচিত হয়নি, সোশ্যাল মিডিয়ায় ক্ষুব্ধ ক্রিক্রেট প্রেমীরা 

rinku singh



T20 World Cup India Squad: T20 বিশ্বকাপের জন্য টিম ইন্ডিয়া ঘোষণা করা হয়েছে। রোহিত শর্মার নেতৃত্বে 15 জন খেলোয়াড় বাছাই করা হয়েছে। দলের সহ-অধিনায়ক হার্দিক পান্ডিয়া। যুজবেন্দ্র চাহাল, সঞ্জু স্যামসন এবং শিবম দুবের মতো কিছু খেলোয়াড়ের ভাগ্যের উন্নতি হয়েছে যখন অন্যরা হতাশার মুখোমুখি। কেএল রাহুল, রবি বিষ্ণোই এবং রিংকু সিংয়ের মতো ফর্মে থাকা খেলোয়াড়দের নির্বাচন করা হয়নি। সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে রিংকু সিংকে নিয়ে।

টি-টোয়েন্টি ম্যাচে ভারতের হয়ে রিংকুর পারফরম্যান্স দুর্দান্ত। 15 ম্যাচে তিনি 356 রান করেছেন। এই সময়ে এই বাঁহাতি ব্যাটসম্যানের গড় হয়েছে ৮৯.০০। তিনি 176.23 স্ট্রাইক রেটে রান করেছেন। ভারতের হয়ে দুটি অর্ধশতক করেছেন রিংকু। তার সর্বোচ্চ স্কোর ৬৯* রান। এই চমৎকার পরিসংখ্যান সত্ত্বেও দলে বাছাই করা যায়নি রিংকুকে। এ কারণে ক্রিকেট ভক্তরা সোশ্যাল মিডিয়ায় ক্ষুব্ধ এবং তারা নির্বাচকদের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন।

১৫ সদস্যের দলে রাখা হয়নি রিঙ্কু সিংকে। খলিল আহমেদ, আভেশ খান এবং শুভমান গিলের সাথে রিজার্ভ খেলোয়াড়দের তালিকায় রয়েছেন তিনি। হার্ড-হিটিং ব্যাটসম্যান রিংকু দলে অন্তর্ভুক্ত হওয়ার অন্যতম ফেভারিট ছিলেন, কিন্তু অজিত আগরকারের নেতৃত্বাধীন বিসিসিআই নির্বাচক কমিটি অন্য কিছু ভেবে  তাকে শুধুমাত্র একজন রিজার্ভ খেলোয়াড় হিসেবে অন্তর্ভুক্ত করেছে।

রিংকু বাদ পড়ার পর, ক্রিক্রেট প্রেমীরা সোশ্যাল মিডিয়ায় লিখছেন যে এই তরুণ খেলোয়াড়ের জন্য তাদের খারাপ লাগছে। টিম ইন্ডিয়ার হয়ে তার পারফরম্যান্সের কথা মানুষ মনে রাখছে। চলমান আইপিএলে সুযোগের অভাবের কারণে রিংকুর ফর্ম হ্রাস পেয়েছিল সম্ভবত এটিই একটি কারণ যা তাকে এই মর্যাদাপূর্ণ আইসিসি টুর্নামেন্টে উপেক্ষা করা হয়েছে।