বামের প্রার্থী থাকলেও কোচবিহারে কংগ্রেসের প্রার্থী পিয়া রায়চৌধুরী

Congress


ফের একদফা প্রার্থী তালিকা প্রকাশ করেছে জাতীয় কংগ্রেস। আর এই তালিকায় বাংলা থেকে একটা আসনের প্রার্থীর নাম ঘোষনা করে রাহুল গান্ধীর দল। আসনটা কোচবিহার। কোচবিহার আসনে আগেই প্রার্থী দিয়েছে বামেরা। কোচবিহার থেকে ফরোয়ার্ড ব্লক প্রার্থী রয়েছেন নীতিশ চন্দ্র রায়। তারপরেও কোচবিহারে কংগ্রেসের তরফে প্রার্থী করা হল পিয়া রায় চৌধুরীকে। বাম-কংগ্রেস জোটের আলোচনার মধ্যেই এই কেন্দ্রে কংগ্রেসের প্রার্থী ঘোষণা রাজনৈতিক মহলে কৌতূহল তৈরি করেছে।

[ads id="ads1"]

আগামী ১৯ এপ্রিল প্রথম দফাতেই কোচবিহার আসনে ভোটগ্রহণ। কোচবিহার লোকসভায় তৃণমূলের প্রার্থী সিতাই বিধানসভার বিধায়ক জগদীশ চন্দ্র বর্মা বসুনিয়া, বিজেপির প্রার্থী বিদায়ী সাংসদ নিশিথ প্রামানিক, বামফ্রন্ট সমর্থিত ফরোয়ার্ড ব্লক প্রার্থী নীতিশচন্দ্র রায় এবং কংগ্রেস প্রার্থী পিয়া রায় চৌধুরী। শেষ হাসি কে হাসবে সেদিকেই তাকিয়ে কোচবিহার বাসী। কিন্তু যেখানে বাম-কংগ্রেস জোট আলোচনা চলছে সেখানে একই আসনে দুই দলই দিল প্রার্থী।

[ads id="ads2"]

প্রথমে মনে করা হচ্ছিল বাম-কংগ্রেস জোট থাকায় আসন ছেড়ে ছেড়ে প্রার্থী দিচ্ছে দুই দলই। রাজ্য বামফ্রন্ট তাদের যে প্রথম তালিকা প্রকাশ করে, সেখানে কোচবিহার কেন্দ্রে ফরওয়ার্ড ব্লকের প্রার্থীর নাম ঘোষণা করা হয়েছিল। তার পর দু’দিন আগে কংগ্রেস বাংলার আটটি আসনে প্রার্থীর নাম ঘোষণা করে। শনিবার বিকেলে রাজ্য বামফ্রন্টের তরফ থেকে আরও চারটি আসনে নাম ঘোষণা করা হয়েছে। আর শনিবারই কোচবিহার আসনে প্রার্থীর নাম ঘোষনা করে দিল কংগ্রেস।