পাহাড় থেকে শিক্ষক নিয়োগ সহ একাধিক বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর 

Mamata Banerjee


পাহাড়ে শিক্ষকদের ৫৯০টি শূন্যপদে শীঘ্রই নিয়োগ করা হবে বলে জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০০৩ সাল খেকে বন্ধ রিজিওনাল স্কুল সার্ভিস কমিশন ফর হিলস। যার মাধ্যমে পাহাড়ের ১৪৬ আপার প্রাইমারি, মাধ্যমিক স্কুলে শিক্ষকদের ৫৯০টি শূন্যপদ আছে বলে জানিয়ে এই ঘোষণা দেন মুখ্যমন্ত্রী। রিজিওনাল স্কুল সার্ভিস কমিশন ফর হিলস তৈরি করে নিয়োগ হবে বলে কার্শিয়াঙে গিয়ে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী (CM Mamata Banerjee)। 



মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "২০০৩ সাল খেকে বন্ধ রিজিওনাল স্কুল সার্ভিস কমিশন ফর হিলস। যার মাধ্যমে পাহাড়ের ১৪৬ আপার প্রাইমারি, মাধ্যমিক স্কুলে শিক্ষকদের ৫৯০টি শূন্যপদ আছে। রিজিওনাল স্কুল সার্ভিস কমিশন ফল হিলস তৈরি করে এই শূন্যপদে নিয়োগ হবে। জিটিএ-এর আওতায় পাহাড়ে কোনও জেলা স্কুল বোর্ড নেই। তাও তৈরি করা হবে। দার্জিলিং এবং কালিম্পঙে অ্যাডহক কমিটি ফর ডিস্ট্রিক্ট স্কুল বোর্ড তৈরি করা হবে। সেখান থেকে সুযোগ সুবিধা পাবেন। ডিস্ট্রিক্ট বোর্ডেও রয়েছে এক হাজার শূন্যপদ। তাও পূরণ করা হবে।''


দার্জিলিং র্জি ও কালিম্পং জেলার ৫৯টি প্রকল্পের উদ্বোধন করে মমতা বলেন, ‘৩৩ হাজার মানুষ এই সরকারি পরিষেবা পাবেন’। কার্শিয়াংয়ে ১,২০০ জনকে পাট্টা প্রদান করার পাশাপাশি, কৃষকদের আর্থিক সাহায্য করা হবে বলেও জানান মমতা। শুক্রবার মমতা জানান, জিটিএকে আরও ৭৫ কোটি টাকা দেওয়া হবে। জিটিএর কর্মচারীরা অবসরের সময় ২০ লক্ষ টাকা করে গ্রাচুইটি পাবেন বলে জানান মমতা। ঘোষণা করেন ১০ মাসের লিভ এনক্যাশমেন্টেরও।