ভারতের বিরুদ্ধে সিরিজ শুরুর আগে বড় ধাক্কা দক্ষিণ আফ্রিকা শিবিরে 

Lungi Ngidi


ভারতের (IND vs SA) বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে জোর ধাক্কা খেল দক্ষিণ আফ্রিকা। ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা পেস অস্ত্র মনে করা হচ্ছিল লুনগি এনগিডিকে (Lungi Ngidi) সেই এনগিডি বাঁ পায়ের গোড়ালির চোটে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেলেন। এমনকি টেস্ট সিরিজেও অনিশ্চিত তিনি। টি-টোয়েন্টি সিরিজের জন্য এনগিডির পরিবর্তে বাঁহাতি পেসার বেউরান হেনড্রিকসকে দলে নেওয়া হয়েছে।


বিবার থেকে শুরু হচ্ছে ভারতের (IND vs SA) বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ। ভারতের বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা। যে সিরিজের প্রথম দুই ম্যাচে খেলার কথা ছিল এনগিডির। চোট পেয়ে ছিটকে যাওয়ায় বেউরানকে দলে জায়গা দিল দক্ষিণ আফ্রিকা। টি-টোয়েন্টি সিরিজে প্রথম পছন্দের তিন পেসারের কাউকেই পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা। কারণ, পুরো সিরিজের জন্য আগেই বিশ্রাম দেওয়া হয়েছে কাগিসো রাবাডাকে। চোটের জন্য আগেই ছিটকে গিয়েছেন পেসার অনরিখ নখিয়া। এবার ছিটকে গেলেন এনগিডি। 


দক্ষিণ আফ্রিকার পেস আক্রমণ তারপরেও বেশ শক্তিশালী। মার্কো জানসেন, জেরাল্ড কোয়েৎজ়ে, লিজাড উইলিয়ামস, ওটনিয়েল বার্টমান ও হেনড্রিকসদের সঙ্গে আছেন অলরাউন্ডার নান্দ্রে বার্গার ও আন্দাইল ফেলুকাও। জানসেন ও কোয়েৎজ়েকে প্রথম দুই টি-টোয়েন্টির পর ছেড়ে দেওয়া হবে। টেস্টের প্রস্তুতির জন্য লাল বলের ঘরোয়া ক্রিকেটে খেলবেন তাঁরা।