Calendar: বাড়িতে ক্যালেন্ডার কোন দিকের দেওয়ালে ঝুলিয়েছেন? এই ভুল করেননি তো !

bengali calendar
bengali calendar



Calendar: নতুন বছর আসতে আর মাত্র কিছু দিন বাকি। নিউ ইয়ার মানেই প্রতি বাড়িতে অবশ্যই চলে আসবে নতুন বছরের ক্যালেন্ডার। তবে আপনি জানেন কি বাস্তুশাস্ত্রে, বাড়িতে একটি নতুন ক্যালেন্ডার স্থাপনের কিছু নিয়ম বলা হয়েছে, যা মেনে চললে পরিবারের উন্নতি হতে পারে।

এছাড়াও, ভাগ্য সারা বছর আপনার সাথে থাকবে। অন্যদিকে, যদি কোনও ব্যক্তি বাড়িতে ভুল পদ্ধতিতে ক্যালেন্ডার সাজান, তাহলে তাকে নানা ধরনের বাধা ও সমস্যার সম্মুখীন হতে হতে পারে বলে বাস্তুশাস্ত্রে বলা হয়।

বাস্তু অনুসারে, বাড়িতে নববর্ষের ক্যালেন্ডার রাখার সময় কখনই বাড়ির দক্ষিণ দেওয়ালে রাখবেন না। এটি বাড়ির মালিকের শুভ কাজে বাধা সৃষ্টি করে এবং স্বাস্থ্যের উপরও এর নেতিবাচক প্রভাব পড়ে। সেই সঙ্গে পুরনো ক্যালেন্ডার কখনই বাড়িতে রাখা উচিত নয়। এতে কাজে বাধার সৃষ্টি হয়।

বাস্তু অনুসারে, মনে রাখবেন ক্যালেন্ডার কখনই পিছনে, সামনে বা প্রধান ফটকের উপরে রাখা উচিত নয়। এতে করে পরিবারের উন্নতির পথে নানা ধরনের বাধা আসে। বাড়িতে হিংসাত্মক বা দুঃখজনক মুখের ক্যালেন্ডার রাখবেন না। এছাড়াও মনে রাখবেন পুরানো ক্যালেন্ডারের উপর কখনই নতুন ক্যালেন্ডার রাখবেন না। এতে করে নেতিবাচক শক্তি সঞ্চারিত হয় । কখনও কখনও বিকৃত ক্যালেন্ডার ঘরে রাখা উচিত নয়। এই কারণে ঘরে নেতিবাচকতা থেকে যায়।

বাস্তু অনুসারে, বাড়ির পূর্ব, উত্তর এবং পশ্চিম দিকের দেওয়ালগুলি নতুন ক্যালেন্ডার স্থাপনের জন্য উপযুক্ত বলে মনে করা হয়। এটি করলে ঘরে ইতিবাচক শক্তি ছড়িয়ে পড়ে এবং সর্বদা সুখের পরিবেশ বজায় থাকে।

বাস্তু অনুসারে, উদীয়মান সূর্যের গোলাপী, লাল এবং সবুজ ছবির ক্যালেন্ডার বাড়ির পূর্ব দিকে রাখা খুব উপকারী বলে মনে করা হয়। বাড়ির উত্তর দিকে একটি নতুন ক্যালেন্ডারের সাথে প্রবাহিত নদী, জলপ্রপাত, সবুজ বা বিয়ের ছবি রাখা শুভ বলে মনে করা হয়। ঘরে সোনালি বা ধূসর রঙের ক্যালেন্ডার রাখলে সমৃদ্ধি আসে এবং সুখ ও সমৃদ্ধিও বজায় থাকে।


(Disclaimer : এখানে দেওয়া তথ্য সাধারণ বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। Sangbad Ekalavya এটি নিশ্চিত করে না।)