WBSSC : আপাতত বাতিল নয় নিয়োগ দুর্নীতি মামলায় চাকরিহারাদের চাকরি , জানালো পর্ষদ

আপাতত বাতিল নয় নিয়োগ দুর্নীতি মামলায় চাকরিহারাদের চাকরি , জানালো পর্ষদ

আপাতত বাতিল নয় নিয়োগ দুর্নীতি মামলায় চাকরিহারাদের চাকরি , জানালো পর্ষদ
আপাতত বাতিল নয় নিয়োগ দুর্নীতি মামলায় চাকরিহারাদের চাকরি





WBSSC এর নবম ও দশম শ্রেণির শিক্ষক, গ্রুপ সি এবং গ্রুপ ডি কর্মীদের নিয়োগ ঘিরে দুর্নীতির অভিযোগ উঠেছিল, সেই মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বেআইনি নিয়োগের অভিযোগে কর্মীদের চাকরি বাতিলের নির্দেশ দেন। নিয়োগপত্র বাতিল করতে বলা হয় কমিশনকে। সেই মোতাবেক চাকরি বাতিল করাও হয়।


তবে চাকরি বাতিলের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে প্রথমে হাই কোর্টের ডিভিশন বেঞ্চ ও পরে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন চাকরিহারারা। সেই মামলায় হাই কোর্টের নির্দেশ মুলতুবি রাখে সুপ্রিম কোর্ট।


তবে গতকাল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ প্রতিটি জেলায় স্কুল পরিদর্শকদের চিঠি দিয়ে জানিয়ে দিয়েছে সুপ্রিম কোর্টের পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত নবম এবং দশম শ্রেণির শিক্ষকদের নিয়োগ বাতিল হবে না। অর্থাৎ পুনরায় যোগদান করতে পারবে কাজে।


আপাতত বাতিল নয় নিয়োগ দুর্নীতি মামলায় চাকরিহারাদের চাকরি , জানালো পর্ষদ
পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদের চিঠি, স্যোসাল মিডিয়া সূত্রে প্রাপ্ত 


প্রসঙ্গত নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাই কোর্টের নির্দেশে চাকরি হারিয়েছিলেন নবম ও দশম শ্রেণির ৯৫২ জন শিক্ষক, গ্রুপ সি’র বহু এবং গ্রুপ ডি’র ৮৪২ জনের। তবে কলকাতা হাই কোর্টের চাকরি বাতিলের নির্দেশ মুলতুবি রেখেছিল দেশের শীর্ষ আদালত। গত ১২ এপ্রিল সুপ্রিম কোর্টে চাকরিহারাদের আইনজীবীরা জানিয়েছিলেন, তাঁদের চাকরি বাতিলের প্রক্রিয়া বৈধ নয়। সর্বোচ্চ আদালতের পর্যবেক্ষণ ছিল, এই মামলায় বড়সড় দুর্নীতি রয়েছে। তাই আরও শুনানির প্রয়োজনীয়তা রয়েছে। চাকরিহারাদের আইনজীবীর দাবি, সুপ্রিম কোর্টের সিদ্ধান্ত অনুযায়ী আপাতত স্বপদে বহাল চাকরিহারারা।


সেই নির্দেশের ভিত্তিতে সোমবার সব জেলার স্কুল পরিদর্শকদের চিঠি পাঠাল পশ্চিমবঙ্গ মধ্যশিক্ষা পর্ষদ। জানাল, সুপ্রিম কোর্টের পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত নবম এবং দশম শ্রেণির শিক্ষকদের নিয়োগ বাতিল হচ্ছে না।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ