WTC FINAL SQUAD: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দল ঘোষনা BCCI-র, নেতৃত্বে রোহিত 

WTC FINAL SQUAD


বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল 2023-এর জন্য স্কোয়াড ঘোষণা করেছে যা এই বছরের জুনে দ্য এজেস বোল ইংল্যান্ডে খেলা হবে। রোহিত শর্মা দলের নেতৃত্ব দেবেন এবং প্রাক্তন ভারতীয় টেস্ট সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে একমাত্র গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য দলে ফিরেছেন।




ভারতের প্রাক্তন টেস্ট সহ-অধিনায়ক অজিঙ্কা রাহানে WTC ফাইনালের জন্য ভারতীয় দলে ফিরেছেন। কিন্তু দলে জায়গা হয়নি সূর্যকুমার যাদবের। তর্কাতীতভাবে বিশ্বের সেরা T20I ব্যাটারটি খেলার দীর্ঘতম ফরম্যাটে পারফর্ম করতে পারেনি। 32 বছর বয়সী এই ব্যাটার 2023 সালের বর্ডার-গাভাস্কার ট্রফির জন্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ফেব্রুয়ারিতে ভারতের হয়ে টেস্ট অভিষেক করেছিলেন।







ইনজুরিতে পড়া শ্রেয়াস আইয়ারের সাথে উইকেট-রক্ষক ব্যাটার ইশান কিশানও স্কোয়াড থেকে বাদ পড়েছেন কিন্তু কেএল রাহুল তার জায়গা ধরে রেখেছেন এবং কেএস ভরতের ডেপুটি উইকেটরক্ষক হওয়ার সম্ভাবনা রয়েছে।







শুভমান গিল এবং রোহিত শর্মা ভারতের হয়ে ব্যাটিং শুরু করবেন। এর বাইরে বিরাট কোহলি, চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানে থাকবে। ভারতের দুই উইকেটরক্ষকের দায়িত্বে থাকবেন কেএল রাহুল ও কেএস ভরত। রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা এবং অক্ষর প্যাটেল তিনজন স্পিনার যেখানে পেস আক্রমণের নেতৃত্বে থাকবেন মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, উমেশ যাদব, এবং জয়দেব উনাদকাট।




বিরাট কোহলির নেতৃত্বে আট উইকেটে হেরে আগের বার শিরোপার জন্য নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা ভারতের জন্য এটি টানা দ্বিতীয় WTC ফাইনাল হবে।




ভারতের টেস্ট স্কোয়াড ডব্লিউটিসি ফাইনাল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, কে এল রাহুল, কেএস ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, মো. শামী, মো. সিরাজ, উমেশ যাদব, জয়দেব উনাদকাট।




এর আগে, অস্ট্রেলিয়া ভারতের বিরুদ্ধে ডব্লিউটিসি ফাইনালের জন্য তাদের স্কোয়াড ঘোষণা করেছে যেখানে প্যাট কামিন্স দলের নেতৃত্ব দেবেন এবং ডেভিড ওয়ার্নার যিনি ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে গিয়ে আহত হয়েছিলেন তিনিও ফিরে এসেছেন।




অস্ট্রেলিয়া স্কোয়াড: প্যাট কামিন্স (অধিনায়ক), স্কট বোল্যান্ড, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, মার্কাস হ্যারিস, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, জশ ইঙ্গলিস, উসমান খাজা, মারনাস লাবুসচেন, নাথান লিয়ন, মিচ মার্শ, টড মারফি, ম্যাথিউ রেনশ, স্টিভ স্মিথ। , মিচেল স্টার্ক, ডেভিড ওয়ার্নার।