IPL 2023: সুপার কিংসের রানের পাহাড়ে ধরাশায়ী লখনৌ সুপারজায়ান্টস


IPL 2023



প্রথম ম্যাচে রুতুরাজের দুর্দান্ত অর্ধশতরান সত্ত্বেও গুজরাট লায়ন্স এর কাছে হারতে হয়েছিল চেন্নাই সুপার কিংসদের। আজ প্রতিপক্ষকে এক ইঞ্চি জায়গাও না ছাড়ার পণ নিয়ে নেমেছিল তারা। ফলস্বরূপ বিশাল স্কোর খাড়া করে লখনৌ বধ কিংসদের। ১২ রানের ব্যবধানে জয়ী হয় সুপার কিংস।




প্রথমে ব্যাট করে চেন্নাই সুপার কিংস নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২১৭ রানের বিশাল স্কোর খাড়া করে। গত ম্যাচে যেখানে শেষ করেছিলেন, ঠিক সেখান থেকেই শুরু করে ৪টি ছয় ও ৩টি চারের সাহায্যে মাত্র ৩১ বলে ৫৭ রান করেন রুতুরাজ গায়কোয়ার। তাঁকে যোগ্য সহায়তা করেন অপর ওপেনার ডেভন কোনওয়ে (২৯ বলে ৪৭)। এরপর শিবম দুবে (১৬ বলে ২৭), মঈন আলী (১৩ বলে ১৯), রায়াড়ুদের (১৪ বলে অপরাজিত ২৭) ছোট ইনিংস গুলি দলের রান ২০০ পার করতে সাহায্য করে। শেষদিকে ধোনি পরপর দু'বলে দুটি ছক্কা মেরে খেল আরও জমিয়ে দেন। লখনৌ এর পক্ষে ৩টি করে উইকেট নিয়েছেন মার্ক উড এবং রবি বিষ্ণই।




রান তাড়ায় নেমে শুরুটা ভালোই করেছিল লখনৌ এর দুই ওপেনার। ষষ্ঠ ওভারে অধিনায়ক রাহুল (১৮ বলে ২০) আউট হওয়ার আগে কাইল মেয়ারস এর সাথে ৭৯ রানের ওপেনিং পার্টনারশিপ গড়ে যান। এরপর দীপক হুডা (২) এবং ত্রুনাল পান্ডিয়া (৯) দ্রুত আউট হলেও ঝোড়ো অর্ধশতরান করে মঈন আলীর বলে আউট হন মেয়ারস (২২ বলে ৫৩)। শেষদিকে স্টয়নিস (২১), নিকোলাস পুরান (৩২) একটা চেষ্টা করেছিলেন।




শেষ ১২ বলে জয়ের জন্য দরকার ছিল ৩৭ রান, যা কঠিন হলেও টি২০ ক্রিকেটে অসম্ভব ছিল না। যদিও আয়ুশ বদনি (১৮ বলে ২৩) এবং কে. গৌতম (১১ বলে অপরাজিত ১৭) দের পক্ষে অসাধ্য সাধন করা সম্ভব হয়ে ওঠেনি।




চেন্নাই জয়ী হলেও মঈন আলীর ৪ উইকেট ছাড়া বোলিং ডিপার্টমেন্ট চিন্তায় রাখবে ধোনি এন্ড কোং কে।