Latest Online Bengali News Portal

Breaking

Wednesday, December 07, 2022

ভাইরাল শিক্ষিকার ফেসবুক পোস্ট ! কি এমন ছিলো সেই পোস্টে !

Blank OMR : ভাইরাল শিক্ষিকার ফেসবুক পোস্ট ! কি এমন ছিলো সেই পোস্টে !



prapti choudhury



Blank OMR : স্কুল সার্ভিস কমিশনের নিয়োগ দুর্নীতি কাণ্ডে চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে। OMR কারচুপি করে স্কুল সার্ভিস কমিশনের চাকরি পাওয়ার অভিযোগ উঠেছিল আর তাই প্রমাণিত হল। কলকাতা হাইকোর্টের নির্দেশ মতো আজ প্রথম ধাপে ৪০ জন্য অযোগ্য প্রার্থীকে যে শিক্ষক পদে নিয়োগ করা হয়েছিল তার তালিকা প্রকাশ করলো স্কুল সার্ভিস কমিশন। শুধু তালিকা নয় প্রকাশ করা হয়েছে Blank OMR ও ।


আর Blank OMR সামনে আসবার পরই একটি Blank OMR এখন রীতিমতন ভাইরাল। প্রাপ্তি চৌধুরী নামের একজনের Blank OMR এটি। বর্তমানে তিনি একজন শিক্ষিকা । অথচ Blank OMR এ নিজের রোল নাম্বারটিও সঠিক ভাবে দিতে পারেননি।


খুব দ্রুত তাঁর ফেসবুক প্রোফাইলের একটি পোস্টও রীতিমতন ভাইরাল হয়ে যায়। যেই পোস্টটি ২০১৯ সালের ৫ মে করা হয়েছিলো। সেখানে প্রাপ্তি চৌধুরি লিখেছিলেন - 'আমার মনে হয় এই কথা গুলো মেনে চললে আমরা নিজেও সুখি হবো এবং অন্যকেও সুখি করতে পারবো।" এই লেখার সাথে ছিলো কিছু উপদেশ। সেই উপদেশের মধ্যে লেখা ছিলো- "জীবনে জয়ী হন, কিন্তু কাউকে ঠকিয়ে নন।"


অথচ তিনিই কিনা Blank OMR জমা দিয়ে চাকরি পেয়েছেন ! তাও আবার ভুলে ভরা !





প্রসঙ্গত গাজিয়াবাদ থেকে হার্ডডিস্ক উদ্ধার হওয়ার পর চক্ষু চড়ক গাছ হাইকোর্টের। এরপর ওএম আর (OMR) শিট খতিয়ে দেখার নির্দেশ দিয়েছিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আর তাতেই উঠে এল চাঞ্চল্যকর তথ্য। শূন্য পাওয়া চাকরি প্রার্থীর নম্বর হয়ে গিয়েছে ৫৩‌। সিবিআইয়ের পেশ করা তথ্যে চক্ষু চড়ক গাছ আদালতের। নমুনা হিসেবে ২০জনের নামের তালিকা খতিয়ে দেখার পর দেখা যায় ২০জনের মধ্যে ১০জন পেয়েছে শুন্য অথচ এসএসসির তালিকায় তাঁদের প্রাপ্ত নম্বর ৫৩। বাকি ১০জনের এক বা দুই পেলেও তালিকায় তাঁদের প্রাপ্ত নম্বর ৫১ বা ৫২। ওয়েটিং লিস্টের প্রার্থীদের ক্ষেত্রেও এক বা দুই পেলেও তালিকায় তাঁদের নম্বর ৪৯।

11 comments:

  1. Agiye bangla...agiye thake ,agiye rakhe

    ReplyDelete
  2. OMR SHEET FILL UP KORTE PARE NA R CHAKRI PELO KI KORE.

    ReplyDelete
  3. Ki je হচ্ছে এসব

    ReplyDelete
  4. কি কি যে হচ্ছে। আর কি কি যে হবে বোঝাই যাচ্ছে না।

    ReplyDelete
  5. Omr sheet fillup korte pare na...era kmn kore joggo ??

    ReplyDelete