ODI World Cup 2023: ভারতে আয়োজিত ২০২৩-র বিশ্বকাপ বয়কট করবে পাকিস্তান? বড় বার্তা পিসিবি প্রধানের




পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন প্রধান নাজাম শেঠি সোমবার (26 ডিসেম্বর) 2023 ওয়ানডে বিশ্বকাপে খেলতে পাকিস্তান ক্রিকেট দলকে ভারতে পাঠানোর বিষয়ে তার দেশের অবস্থান সম্পর্কে একটি বড় বিবৃতি দিয়েছেন। এটি স্মরণ করা যেতে পারে যে প্রাক্তন পিসিবি প্রধান রমিজ রাজা হুমকি দিয়েছিলেন যে ভারত এশিয়া কাপের জন্য পাকিস্তানে যেতে ব্যর্থ হলে পাকিস্তান ওডিআই বিশ্বকাপ 2023 বয়কট করবে।



BCCI সেক্রেটারি জয় শাহ, যিনি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভাপতিও, বলেছেন যে ভারতীয় ক্রিকেট দল 2023 সালের অক্টোবরে এশিয়া কাপের জন্য পাকিস্তানে যাবে না বলে পিসিবি এবং বিসিসিআই-এর মধ্যে সম্পর্ক একটি নতুন স্তরে পৌঁছেছে।



শেঠি জোর দিয়েছিলেন যে 2023 সালের ওয়ানডে বিশ্বকাপে অংশগ্রহণের জন্য পাকিস্তান ক্রিকেট দলকে পাঠানোর সিদ্ধান্ত সরকার নেবে, পিসিবি নয়।



"যদি সরকার বলে ভারতে যাবেন না, আমরা যাব না। যেখানে পাকিস্তান ও ভারতের ক্রিকেট সম্পর্ক উদ্বিগ্ন, সরকারী স্তর থেকে আমরা পরিষ্কার হয়ে যাব। "শেঠি করাচিতে একটি সংবাদ সম্মেলনে বলেছিলেন।



"এগুলি শুধুমাত্র সরকারী পর্যায়ে নেওয়া সিদ্ধান্ত; পিসিবি কেবল স্পষ্টতা চাইতে পারে," তিনি যোগ করেছেন।



শেঠী যোগ করেছেন যে পরিস্থিতি সম্পর্কে স্পষ্টতা পেতে তিনি এসিসর সাথে কথা বলবেন। "আমি পরিস্থিতি কী তা দেখব এবং তারপরে এগিয়ে যাব। আমরা যে কোনও সিদ্ধান্ত নিই, আমাদের নিশ্চিত করতে হবে যে আমরা বিচ্ছিন্ন না হই," মন্তব্য করেন পিসিবি প্রধান।




এটি স্মরণ করা যেতে পারে যে ভারতীয় ক্রিকেট দল এশিয়া কাপ খেলতে 2008 সালে শেষবার পাকিস্তানে গিয়েছিল এবং 26/11 মুম্বাই সন্ত্রাসী হামলার পর দ্বিপাক্ষিক সিরিজ প্রায় শেষ হয়ে গেছে, যা পাকিস্তান সরকারের নির্দেশে পরিচালিত হয়েছিল।