অন্তর্বাস ব্যবহার করার সময় সাবধান! ভুল না এড়ালে মহাবিপদ

bra


যুগ পাল্টে গেছে। আধুনিকতার ছোঁয়া আজ পদে পদে। কিন্তু আজও কিছু কিছু কথায় কুন্ঠাবোধ রয়ে গেছে। যেমন অন্তর্বাস নিয়ে আলোচনা করতে এখনও কুণ্ঠাবোধ করেন বহু মহিলা। আর এর ফলে সঠিক মাপের অন্তর্বাস নির্বাচন ও কেনার ক্ষেত্রে ভুল করে ফেলেন অনেকেই। এর ফলে নিজের অজান্তে একাধিক সমস্যা মহিলাদের শরীরে বাসা বাঁধে। তাই বিশেষজ্ঞদের মতে, পোশাকের বদলে অন্তর্বাস নির্বাচনের ক্ষেত্রে মহিলাদের অনেক বেশি সজাগ থাকা প্রয়োজন। নইলে হতে পারে মহাবিপদ।


<


বিশেষজ্ঞদের মতে, ভুল মাপের অন্তর্বাস ব্যবহারের ফলে পিঠের চামড়া ভাঁজ হয়ে থাকতে পারে। কিংবা কোমরের কাছে অন্তর্বাস বেঁকে থাকার সমস্যাও হতে পারে। তার ফলে পিঠের মাংসপেশীতে ব্যথা হওয়ার সম্ভাবনা তৈরি হয়। শরীরের মাপের থেকে ছোটো অন্তর্বাস ব্যবহারে শরীরে লাল দাগ হতে পারে। কাঁধ, ঘাড়ে ও পিঠে ব্যথা হতে পারে। ছোট ব্রা পরলে শ্বাসকষ্টের সম্ভাবনাও এড়ানো সম্ভব নয়।






বিশেষজ্ঞদের মতে, প্রতি ছয় মাস অন্তর মেয়েদের স্তনের সাইজ পরিবর্তন হয় ফলে ব্রা কেনার সময় এবিষয়ে সজাগ থাকা উচিত। পারলে উন্নতমানের ব্রান্ডের ব্রা পড়া উচিত। প্রতিদিন একি ব্রা পড়া উচিত নয়। রোজ পরিষ্কার করে কাচা অন্তর্বাস ব্যবহার করুন। ওয়াশিং মেশিনে অন্তর্বাস কাচবেন না। ব্রা, প্যান্টি হাতে সাবান দিয়ে কেচে নিন। পাশাপাশি অন্তর্বাস রোদে না শুকিয়ে হাওয়ায় শুকিয়ে নেওয়ার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।

Bra



শুধু তাই নয় প্রতি ছয়-সাত মাস পর ব্রা পরিবর্তন করা উচিত। না হলে সমস্যা দেখা দিতে পারে বলে মনে করেন বিশেষজ্ঞরা।