SBI ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের জন্য ইমেল OTP প্রমাণীকরণ পরিষেবা চালু করেছে: কীভাবে সক্রিয় করবেন? 

Sbi internet banking




ডিজিটাল লেনদেন আরও সুরক্ষিত করতে, SBI বুধবার একটি ইমেল OTP প্রমাণীকরণ পরিষেবা চালু করেছে। এই পরিষেবা চালু হওয়ার সাথে সাথে, SBI গ্রাহকরা এখন নিবন্ধিত ইমেল ঠিকানায় ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে করা লেনদেনের জন্য OTP বিজ্ঞপ্তি পেতে পারেন। মজার বিষয় হল, এই প্রক্রিয়াটি ইমেল ওটিপির মাধ্যমে ডিজিটাল লেনদেনকে নিরাপদ করে তুলবে।




এই বিষয়ে, এসবিআই একটি টুইট পোস্ট করে বলেছে, “সর্বদা নিরাপদ এবং নিরাপদ ডিজিটাল লেনদেনের জন্য যান। এখনই আপনার নিবন্ধিত ইমেল ঠিকানার জন্য OTP বিজ্ঞপ্তি সক্রিয় করুন!”



কীভাবে SBI ইমেল OTP সক্রিয় করবেন?

প্রথমে, আপনাকে retail.onlinesbi.sbi-এ যেতে হবে এবং আপনার ইউজার আইডি বিশদ বিবরণ এবং পাসওয়ার্ড প্রবেশ করে আপনার নেট ব্যাঙ্কিং অ্যাকাউন্টে লগইন করতে ক্লিক করুন।

তারপর, 'প্রোফাইল' বিভাগে যান এবং 'হাই সিকিউরিটি' বিকল্পগুলিতে নেভিগেট করুন।

এর পরে, এসএমএস এবং ইমেলের মাধ্যমে ওটিপিতে যান।

আবেদনটি নিশ্চিত করুন এবং আপনি আপনার নিবন্ধিত ইমেল ঠিকানায় একটি সফল বার্তা পাবেন।




Yono Lite SBI অ্যাপ্লিকেশন বা SBI ইন্টারনেট ব্যাঙ্কিং-এ ডিজিটাল লেনদেন করার সময়, SBI ব্যবহারকারীরা একটি OTP তৈরি করতে পারেন। তারা "স্টেট ব্যাঙ্ক সিকিউর ওটিপি অ্যাপ" ব্যবহার করেও ওটিপি তৈরি করতে পারে, যা অনলাইন ব্যাঙ্কিং (আইএনবি) লেনদেনের জন্য ব্যাঙ্কের দ্বারা উপলব্ধ করা হয়েছে Onlinesbi এবং Yono Lite-এর মাধ্যমে।



SBI তার ওয়েবসাইটে বলেছে যে "আপনি একবার SBI সিকিউর ওটিপি অ্যাপ্লিকেশন নিবন্ধন করলে, Yono Lite SBI সংস্করণ 4.2.0 এবং তার বেশির মাধ্যমে যে সমস্ত লেনদেনের জন্য OTP করা প্রয়োজন সেগুলি OTP-এর অনলাইন মোড বেছে নেওয়ার জন্য অনুরোধ করবে৷ আপনি এই ধরনের লেনদেনের জন্য OTP তৈরির জন্য আপনার এসবিআই সিকিউর ওটিপি ব্যবহার করতে পারেন। অনুগ্রহ করে মনে রাখবেন যে আপনি যদি Yono Lite SBI-এর একটি পুরানো সংস্করণ ব্যবহার করেন তবে এটি সুপারিশ করা হয় যে আপনি অ্যাপ্লিকেশন মার্কেট প্লেসে গিয়ে এটি আপডেট করুন। Yono Lite SBI-এর মাধ্যমে করা লেনদেনের জন্য আপনি আর SMS-এর মাধ্যমে OTP পাবেন না।”