নিশীথের পর আরও এক বিজেপি সাংসদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

নিশীথের পর আরও এক বিজেপি সাংসদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

bjp



নভেম্বরের ১৪ তারিখ আলিপুরদুয়ার জুডিসিয়াল থার্ড কোর্ট ২০০৯ সালের একটি পুরনো মামলায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামানিকের নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে । আর আজ আদালত অবমাননার (Contempt of Court) দায়ে আলিপুরদুয়ারের (Alipurduar) বিজেপি সাংসদ (BJP MP) জন বার্লার (John Barla) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা (arrest warrant) জারি করল তুফানগঞ্জ আদালত (Tufanganj court)।


২০১৯ সালের লোকসভা নির্বাচনের (Lok Sabha elections) সময় নির্বাচনী বিধিভঙ্গের দায়ে (violation of model code of conduct) বিজেপি সাংসদ (BJP MP) ও কেন্দ্রীয় সংখ্যালঘু মন্ত্রকের (Union Minister of State for Minority) রাষ্ট্রমন্ত্রী জন বার্লার নামে কোচবিহার জেলার (CoochBehar district) তুফানগঞ্জ আদালত (Tufanganj court) শুক্রবার ওই গ্রেফতারি পরোয়ানা জারি করে।


২০১৯ সালের ৪ এপ্রিল তুফানগঞ্জের ব্লক ডেভলপমেন্ট অফিসের চত্বরে একটি মোটর সাইকেল মিছিল বের করা হয়। আলিপুরদুয়ারের বিজেপি প্রার্থী জন বার্লা ওই মিছিলে হাজির থেকে নির্বাচনী বিধিভঙ্গ করেন বলে অভিযোগ ওঠে। তার জেরে জন বার্লা-সহ চার ব্যক্তির নামে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে স্থানীয় বক্সীরহাট পুলিশ স্টেশনে একটি অভিযোগ দায়ের হয়। এর ভিত্তিতে তুফানগঞ্জের সাব ডিভিশন আদালত জন বার্লার বিরুদ্ধে একটি সমন জারি করে তাঁকে ১৫ নভেম্বর কোর্টে হাজিরা দিতে নির্দেশ দেয়।


কিন্তু, সমন পাওয়ার পরেও জন বার্লা বা তাঁর কোনও আইনজীবী ওই দিন আদালতে হাজির হননি। তাই আদালত অবমাননার দায়ে তুফানগঞ্জের সাব ডিভিশন আদালতের বিচারক বিজেপি সাংসদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ