Primary TET এর ফর্ম ফিলাপের জন্য লাগবে বাড়ির নাম্বার, পাবেন কীভাবে ?

Primary TET এর ফর্ম ফিলাপের জন্য লাগবে বাড়ির নাম্বার, পাবেন কীভাবে ? 


house number



পাঁচ বছর পর ফের টেটের (Primary TET 2022) বিজ্ঞপ্তি জারি করেছে পর্ষদ। আজ, শুক্রবার বিকেলে টেট-এর আবেদনপত্র গ্রহন শুরু করলো প্রাথমিক শিক্ষা পর্ষদের (wbbpe) । শুধুমাত্র অনলাইনের মাধ্যমেই করা যাবে আবেদন।


পর্ষদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে , TET-এর যোগ্যতা অর্জন করা কোনো ব্যক্তিকে নিয়োগের বা চাকরির অধিকার প্রদান করবে না কারণ এটি নিয়োগের জন্য যোগ্যতার মানদণ্ডগুলির মধ্যে একটি মাত্র।


টাকা অনলাইন আবেদন ফি প্রদান 150/- সাধারণ প্রার্থীদের জন্য। OBC-A এবং OBC-B প্রার্থীদের জন্য 100/- এবং Rs. 50/- টাকা SC, ST, PH প্রার্থীদের জন্য।


প্রার্থীরা ক্রেডিট কার্ড/ডেবিট কার্ড/ইন্টারনেট ব্যাঙ্কিংয়ের মাধ্যমে পরীক্ষার ফি দিতে পারেন। অতিরিক্ত প্রক্রিয়াকরণ চার্জ প্রযোজ্য হবে।

আবেদনের আগে যে সকল গুরুত্বপূর্ণ বিষয় গুলি জেনে রাখতে হবে-

  • Application করতে যাওয়ার আগে বাড়ীর নাম্বার (house number) টা জেনে নেবেন। আবেদনে বাড়ির নাম্বার দিতে হবে।
  • পাসপোর্ট সাইজ রঙিন ফটো যেটি আবেদনের সময় দেবেন তার কয়েকটা কপি কাছে রাখবেন। একই ফটো পরীক্ষার দিন নিয়ে যেতে হবে।
  • যাদের ট্রেনিং সম্পূর্ণ তাদের ফাইনাল ইয়ারের মার্কশিট, যাদের সম্পূর্ণ হয়নি তাদের part 1 এর, যারা just ট্রেনিং এ ভর্তি হলেন তাদের ভর্তির প্রমাণ আপলোড করতে হবে।

Online আবেদনের জন্য নীচের দুটি ওয়েবসাইট ভিজিট করুন-


বাড়ির নাম্বার পাবেন কিভাবে ?

খুব সহজে নিজের মোবাইলেই দেখে নিতে পারবেন বাড়ির নাম্বার। এইজন্য প্রথমেই আপনাকে যেতে হবে- http://ceowestbengal.nic.in/ এই ওয়েব সাইটে।


এখানে গিয়ে খুঁজে বেড় করুন 'Voter List' লেখাটি । ওয়েবসাইটটি খোলার পর একটু স্ক্রল করলেই পেয়ে যাবেন অপশনটি।

Voter List অপশনে গিয়ে ক্লিক করুন। এরপর আপনার জেলা, তারপর AC Name , এবং এরপর Polling Station Name এ ক্লিক করে নিজের নামটি ভোটার লিস্ট থেকে খুঁজে বের করুন। এখানেই আপনার নামের পরে আপনার House Number বা বাড়ির নাম্বার দেওয়া রয়েছে।

Post a Comment

thanks