Nayantara: সারগোসিসর মাধ্যমে সন্তান নিতে আইন ভেঙেছেন নয়নতারা-ভিগনেশ? দিলেন জবাব

Nayantara


গত জুনেই করেছিলেন বিয়ে আর বিয়ের চার মাসের মধ্যেই সন্তান জন্মের সুখবর শোনায় নয়নতারা ও ভিগনেশ। দীর্ঘ সাত বছরের প্রেমের সম্পর্ক দম্পতির রুপ দিলেও সন্তান জন্মের খবরের পরেই বিপাকে পড়ে নয়নতারা ও ভিগনেশ‌।





জুনে বিয়ের পর ৯ই অক্টোবর সন্তান জন্মের খবর এর মাঝে অন্তঃসত্ত্বা হওয়ার কোনও চিহ্নই দেখা যায়নি নয়নতারার শরীরে। কারণ কিছুদিন আগেও 'গডফাদার' ছবির প্রচারে স্বাভাবিকভাবেই দেখা গিয়েছিল নয়নতারাকে। তাই অনেকেই মনে করছেন সারোগেসির মাধ্যমেই বাবা-মা হয়েছেন নয়নতারা-ভিগনেশ।




কিন্তু সম্প্রতি এদেশে সারোগেসির নিয়মে পরিবর্তন আনা হয়েছে। নয়নতারা ও ভিগনেশ আদৌ মেনেছেন কিনা তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছেন। গত জানুয়ারি মাস থেকে এদেশে টাকার বিনিময়ে গর্ভ ভাড়া নেওয়ার (সারোগেসি) বিষয়টি নিষিদ্ধ হয়েছে। একমাত্র নির্দিষ্ট কিছু শর্তেই কোনও দম্পতি সারোগেসি সাহায্য নিতে পারেন। ফলে ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে। 



কোনও আইন ভাঙেননি। ৬ বছর আগেই তাঁদের আইনি বিয়ে হয়েছিল। তাঁদের সন্তানের মা, তাঁদেরই এক আত্মীয়া। তাই কোনওভাবেই দেশের সারোগেসি আইনের বিরুদ্ধে গিয়ে তাঁরা কোনও কাজ করেননি। প্রমাণ সমেত রাজ্য সরকারকে জানিয়ে দিল দক্ষিণের তারকা দম্পতি নয়নতারা-ভিগনেশ শিবান। 



সারোগেসি আইন অনুসারে, সারোগেসির মাধ্যমে বাবা-মা হতে গেলে, দম্পতির বিবাহিত জীবন কমপক্ষে ৫ বছরের সাথে স্ত্রীর বয়স ২৫-৫০ ও স্বামীর বয়স হতে হবে ২৬-৫৫ বছরের মধ্যে। দম্পতিকে নিঃসন্তান হতে হবে এবং 'সারোগেট মাদার'- অবশ্যই কোনও আত্মীয়া হবে যার বয়স ২৫ থেকে ৩৫-এর মধ্যে। তাই দেখা যাচ্ছে তারকা দম্পতি দেশের সমস্ত নিয়ম মেনেই বাবা-মা হয়েছেন।