Padma Bridge : পদ্মা সেতু - বাংলাদেশের ইতিহাসে এক নব অধ্যায়ের সূচনা

Padma Bridge : পদ্মা নদীর উপর নির্মিত 6.15 কিলোমিটার দীর্ঘ সড়ক-রেল চার লেনের এই পদ্মা সেতু



Padma Bridge
ছবিঃ সংগৃহীত 




পদ্মা সেতুর (Padma Bridge) সফল সমাপ্তি, একটি যুগান্তকারী প্রকল্প পদ্মা সেতু (Padma Bridge) । পদ্মা নদীর উপর নির্মিত 6.15 কিলোমিটার দীর্ঘ সড়ক-রেল চার লেনের এই পদ্মা সেতু (Padma Bridge) , শনিবার উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ১১ টা ১২ মিনিটে (বাংলাদেশের সময়) মাওয়া পয়েন্টে টোল দিয়ে বাংলাদেশের ইতিহাসে এক নব অধ্যায়ের সূচনা করতে চলেছেন।



পদ্মা সেতুর (Padma Bridge) নির্মাণের জন্য 'পদ্মকন্যা' উপাধি পেয়েছেন শেখ হাসিনা। তিনি কখন মাওয়ায় আসবেন, তা নিয়ে উন্মাদনা ক্রমশ বাড়ছে। ইতিমধ্যে প্রচুর মানুষ মুন্সিগঞ্জের মাওয়া পয়েন্টে ভিড় জমিয়েছেন। যত সময় যাচ্ছে, ভিড় বাড়ছে। সকাল ১০ টা থেকে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে।

Padma Bridge
ছবিঃ সংগৃহীত


ভারতীয় দূতাবাস জানিয়েছে "এই বহু প্রতীক্ষিত প্রকল্পের সমাপ্তি (Padma Bridge) এক সাহসী সিদ্ধান্তের সাক্ষ্য দেয় এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের পরিচয় বহন করে।


Padma Bridge
ছবিঃ সংগৃহীত



দূতাবাস আরও জানিয়েছে পদ্মা সেতু (Padma Bridge) শুধু আন্তঃবাংলাদেশ যোগাযোগই উন্নত করবে না, ভারত ও বাংলাদেশের মধ্যে সংযোগ এবং ব্যবসার গতি বৃদ্ধি করবে। এই সেতুটি (Padma Bridge) ভারত বাংলাদেশের দ্বিপাক্ষিক এবং উপ-আঞ্চলিক সংযোগ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।


Padma Bridge
ছবিঃ সংগৃহীত


ব্রিজটি নির্মান করতে খরচ হয়েছে 30,193.6 কোটি টাকা (USD 3.6 বিলিয়ন), যা সম্পূর্ণভাবে অর্থায়ন করেছে বাংলাদেশ সরকার।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ