Breaking

google news

Friday, May 06, 2022

WB School : ৪০ বছর ধরে রেলের জমিতে চলা স্কুলকে উচ্ছেদ করলো রেল প্রশাসন

৪০ বছর ধরে একটা চালু স্কুলকে রেল প্রশাসন নিজের কব্জা করাতে এলাকায় চাঞ্চল্য ছড়ায়

school



রামকৃষ্ণ চ্যাটার্জী: আসানসোল:-


৪০ বছর ধরে রেলের জমিতে চলা স্কুলকে (WB School)উচ্ছেদ করলো রেল প্রশাসন। বৃহস্পতিবার সকালে আসানসোল যোগীবাবা মোড়ে ৪০ বছর ধরে একটা চালু স্কুলকে রেল প্রশাসন নিজের কব্জা করাতে এলাকায় চাঞ্চল্য ছড়ায়। স্কুলের প্রধান শিক্ষক জাভেদ হুসেন জানান দীর্ঘ ৪০ বছর ধরে রেলের জমিতে এই স্কুল (WB School) চলে আসছে, বর্তমানে এই স্কুলে প্রায় ২৫০ ছাত্র ছাত্রী আছে তারা অষ্টম শ্রেণি পর্যন্ত পড়ে অন্য স্কুলে ভর্তি হয় আবার কিছু পড়ুয়া আছে যারা মাধ্যমিক স্তর পর্যন্ত স্কুলের শিক্ষকদের কাছে পড়ে প্রাইভেটে মাধ্যমিক পরীক্ষা দেয়।




দীর্ঘ ৪০ বছরের মধ্যে অনেকবার রেল প্রশাসনকে চিঠি দেওয়া হয়েছে স্কুলকে স্বীকৃতি দিতে কিন্তু রাজ্য সরকার স্বীকৃতি দিলেও রেল প্রশাসন স্বীকৃতি দেয় নি। বৃহস্পতিবার সকালে হঠাৎ রেল প্রশাসন স্কুলের গেটের তালা ভেঙে স্কুলের (WB School) সব জিনিসপত্র গাড়ীতে তুলে নিয়ে যায় বিনা কোন নোটিশে। গরমের ছুটির সময় রেল প্রশাসন এইরকম জঘন্য কাজ করাতে অসহায় হয়ে পড়েছে স্কুলের পড়ুয়ারা।




অন্যদিকে পূর্ব রেলওয়ের আসানসোল শাখার জনসংযোগ দপ্তরের ভারপ্রাপ্ত আধিকারিক সুভাষ চন্দ্র মন্ডল জানান সুপ্রিম কোর্টের নির্দেশ অনুসারে রেলের জমিতে অবৈধভাবে বসবাসকারীদের উচ্ছেদ করে দখলমুক্ত করতে হবে এবং সেই নির্দেশ অনুসারে রেলের জমিতে অবৈধভাবে চলা স্কুল (WB School) দখলমুক্ত করা হয়েছে এবং রেলপারের মহুয়াডাঙ্গা ও চাঁদমারি এলাকাতে খুব শীঘ্রই দখলমুক্ত করা হবে বলে জানিয়েছেন।


No comments:

Post a Comment