Breaking

google news

Thursday, May 05, 2022

WB HM exam: একাধিক পরিবর্তন হতে চলেছে প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষায়

WB HM exam: একাধিক পরিবর্তন হতে চলেছে প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষায় 

WB HM exam



রাজ্যে কয়েক হাজার প্রধান শিক্ষক (WBSSC HM exam) নিয়োগ করার প্রস্তুতি চলছে। ইতিমধ্যেই তৎপরতা শুরু করেছে স্কুল সার্ভিস কমিশন। কয়েক হাজারের বেশি প্রধান শিক্ষক (WBSSC HM exam) নিয়োগের তৎপরতা শুরু করল স্কুল সার্ভিস কমিশন (wbssc)। স্কুলে প্রধান শিক্ষক নিয়োগের জন্য মধ্যশিক্ষা পর্ষদ রোস্টার তৈরি করে ইতিমধ্যেই এসএসসিতে (ssc) পাঠিয়েছে বলে খবর। (WB HM exam)


স্টেট লেভেল বা রাজ্যস্তরে প্রধান শিক্ষক নিয়ােগের বিজ্ঞপ্তি প্রকাশ হতে চলেছে খুব শীঘ্রই। তবে যা জানা যাচ্ছে, তাতে একাধিক পরিবর্তন হতে চলেছে প্রধান শিক্ষক নিয়োগে (WB HM exam)


এক) প্রধান শিক্ষক নিয়ােগের ক্ষেত্রে স্কুল বাছাইয়ে কাউন্সেলিংয়ের জন্য একবার করেই সুযােগ পাবেন প্রার্থীরা। কেউ সেই কাউন্সেলিংয়ে গরহাজির হলে বা স্কুল নিতে অস্বীকার করলে, তিনি নিয়ােগের মেধাতালিকা থেকে বাদ পড়বেন।


দুই) আসনভিত্তিক সংরক্ষণ করে নিয়ােগ পরীক্ষা অনুষ্ঠিত হবে।সাধারণের পাশাপাশি তফসিলি জাতি, উপজাতি, ওবিসি এবং শারীরিকভাবে সক্ষম প্রার্থীদের আসনভিত্তিক সংরক্ষণের হিসাবে নিয়ােগ বিজ্ঞপ্তি বেরােবে।



বিকাশ ভবন সূত্রে খবর, কমিশনের সংশােধিত বিধি ইতিমধ্যে তাদের কাছে চলে এসেছে। জুনের মধ্যেই স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) প্রধান শিক্ষক নিয়ােগের (WB HM exam) বিজ্ঞপ্তি জারি হবে।

9 comments: