Breaking

google news

Thursday, May 19, 2022

Breaking: মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট 2022 নিয়ে খুশির খবর , জেনে নিন বিস্তারিত

Madhyamik Result 2022 Date


madhyamik result 2022
file picture




মধ্যশিক্ষা পর্ষদ খুব তাড়াতাড়িই এই বছরের মাধ্যমিকের ফলপ্রকাশ (Madhyamik Result) করতে চলেছে । সূত্রের খবর, আগামী সপ্তাহের শেষের দিকেই চলতি বছরের মাধ্যমিক পরীক্ষার ফলপ্রকাশ (madhyamik result 2022) হবে। ফলপ্রকাশের পর তা জানা যাবে দুটি সরকারি ওয়েবসাইটে, wbresults.nic.in এবং wbbse.org



তবে, 2022 সালের দশমের ফল (Madhyamik Result) ঠিক কোনদিন প্রকাশিত হবে, সে ব্যাপারে পর্ষদের তরফ থেকে এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। কিন্তু বিভিন্ন রিপোর্ট বলছে, 28 মে থেকে 31 মে-র মধ্যে মাধ্যমিকের ফল (Madhyamik Result) প্রকাশিত হতে পারে। সূত্রের খবর, খাতা মূল্যায়নের কাজ শেষ।




এখন সংকলনের কাজ চূড়ান্ত পর্যায়ে। তবে পাশাপাশি এটাও উল্লেখযোগ্য যে, আধিকারিকরা এখনও কোনও নির্দিষ্ট দিনের কথা বলতে চাননি। যে সম্ভাব্য দিনগুলো ধরা হচ্ছে, তার আগেও চলতি বছরের মাধ্যমিকের ফল ঘোষণা হতে পারে (Madhyamik Result)। এপ্রিলে কয়েকটি রিপোর্টে বলা হয়েছিল যে 15 মে-র পরেই মাধ্যমিকের ফল প্রকাশ করা হবে। সূত্রের খবর আগামী ২৭ মে হতে পারে মাধ্যমিকের ফলাফল ঘোষনা । 



কোভিড কালে গতবছর মাধ্যমিক পরীক্ষা হয়নি। এবছর পরিস্থিতির একটু উন্নতি হতেই অনলাইন এড়িয়ে হলে বসে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করে মধ্যশিক্ষা পর্ষদ। 

প্রসঙ্গত, গত বছরের তুলনায় এবছর পরীক্ষার্থীর সংখ্যা বেড়েছে। 2021 সালে পরীক্ষা দিয়েছিল প্রায় 10 লক্ষ পড়ুয়া। গত বছর মেয়েদের সংখ্যা ছিল 5 লক্ষ 53 হাজার 573 এবং ছেলেদের সংখ্যা ছিল 4 লক্ষ 43 হাজার 304। এবছর সেটা বেড়ে মোট পরীক্ষার্থীর সংখ্যা 11 লক্ষ 18 হাজার 821। এবছর পরীক্ষার্থীদের মধ্যে মেয়েদের সংখ্যা 6 লক্ষ 21 হাজার 931 এবং ছেলেদের সংখ্যা 4 লক্ষ 96 হাজার 890।




কোভিড বিধি মেনেই হয়েছে এবারের মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Exam)। পর্ষদের তরফে জানানো নিয়ম মেনেই পরীক্ষা কেন্দ্র বসার সময় মেনে চলা হয় সামাজিক দূরত্ব। পরীক্ষার্থী মাস্ক পরেই পরীক্ষা দেয়। যদিও পরীক্ষাকেন্দ্রে কেউ অসুস্থ হলে এবার ছিল আইসোলেশন রুমের ব্যবস্থাও। প্রতিটি পরীক্ষা কেন্দ্রেই স্বাস্থ্য দপ্তরের মেডিকেল টিম রাখা হয়। প্রশ্নপত্রের প্রতিলিপি যাতে বাইরে ফাঁস না হয়, সেজন্য নেওয়া হয় বিশেষ ব্যবস্থা। মধ্যশিক্ষা পর্ষদ সূত্রের নির্দেশে এবার পরীক্ষায শুরুর আগে বেলা এগারোটা থেকে দুপুর তিনটে অবধি বিভিন্ন জেলার স্পর্শকাতর এলাকায় ইন্টারনেট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় প্রশাসন। আরও পড়ুনঃ মেয়ের বিয়েতে খরচের টেনশন থাকবে না, এই সরকারি প্রকল্প থেকে পাওয়া যাবে লক্ষাধিক টাকা

10 comments: