Breaking

google news

Thursday, April 07, 2022

নম্বর সেভ না করেও মেসেজ কিংবা কল করা যাবে, নয়া ফিচার্স আনছে WhatsApp

নম্বর সেভ না করেও মেসেজ কিংবা কল করা যাবে, নয়া ফিচার্স আনছে WhatsApp


WhatsApp



হোয়াটসঅ্যাপ এমন একটি বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে যা মেসেজিং প্ল্যাটফর্মে যাদের ফোন নম্বর আপনি আপনার স্মার্টফোনে সংরক্ষণ করেননি তাদের সাথে যোগাযোগ করা সহজ করে তুলবে। এখন আপনি যখন চ্যাটে একটি অসংরক্ষিত ফোন নম্বর পাবেন, আপনি সেই ব্যক্তিকে একটি বার্তা পাঠাতে পারেন। হোয়াটসঅ্যাপ সংযোগ করার জন্য আরেকটি বিকল্প দেবে এবং সেটি হবে কলিং বৈশিষ্ট্য। আপনি যদি সেই ব্যক্তিকে কল করতে চান তবে এটি আপনাকে ডায়ালার অ্যাপে পুনঃনির্দেশিত করবে।




অবশ্যই, আপনার ঠিকানা বইতে ফোন নম্বর সংরক্ষণ করার একটি বিকল্পও থাকবে। তবে, কল এবং সরাসরি বার্তা বিকল্প এতে নতুন। সেই ফোন নম্বরটি হোয়াটসঅ্যাপে না থাকলে, মেসেজিং অ্যাপ আপনাকে কল করার বা আপনার ডিভাইসে নম্বর যোগ করার বিকল্প দেবে।




উদাহরণস্বরূপ, যদি কেউ আপনাকে একটি চ্যাটে +91 ফোন নম্বর পাঠিয়ে থাকে, তবে এই নম্বরটি যদি হোয়াটসঅ্যাপে থাকে, তবে আপনি তিনটি বিকল্প পাবেন, প্রথমে +91 এর সাথে চ্যাট করুন, +91 ডায়াল করুন এবং তৃতীয় যোগাযোগে যোগ করুন বিকল্প। অন্যদিকে, যদি এই নম্বরটি হোয়াটসঅ্যাপে না থাকে, তবে আপনি দুটি বিকল্প পাবেন - ডায়াল +91 এবং পরিচিতিতে যোগ করুন।




বর্তমানে, লোকেদের একটি অসংরক্ষিত ফোন নম্বরে বার্তা পাঠাতে http://wa.me/phone-এ যেতে হবে৷ অনেক সময় হোয়াটসঅ্যাপে কোনও অজানা ব্যক্তি বা পরিষেবার সাথে যোগাযোগ করতে আপনি নম্বরটি সংরক্ষণ করতে চান না। সে ক্ষেত্রে উপরে দেওয়া লিঙ্কটি ব্যবহার করা হয়।




নতুন ফিচারটি হোয়াটসঅ্যাপের 2.22.8.11 সংস্করণে দেখা গেছে। আপনি যদি একজন বিটা টেস্টার হন তবে আপনি এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে সক্ষম হবেন। বর্তমানে, স্থিতিশীল সংস্করণে এই বৈশিষ্ট্যটি কবে ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করা হবে তা জানা যায়নি।




WaBetaInfo বলছে যে কোম্পানিটি অদূর ভবিষ্যতে এই বৈশিষ্ট্যটি নাও আনতে পারে কারণ এটি এখনও পরীক্ষার পর্যায়ে রয়েছে।

No comments:

Post a Comment