HS EXAM 2022: এবার ভোট, ফের কি পরিবর্তন হতে চলেছে উচ্চ মাধ‍্যমিকের সূচী?

HS EXAM 2022




জয়েন্ট এন্ট্রাস এক্সামের সাথে সময় সংঘাতের জেরে কয়েকদিন আগেই উচ্চ মাধ‍্যমিকের সূচিতে কিছুটা বদল আনে রাজ‍্য। এরপর এবার যে নতুন সূচি প্রকাশ করা হয়েছে তাতে ভোটের সংঘাত। ফলে গুঞ্জন চলছে ফের পরিবর্তন হতে পারছ উচ্চ মাধ‍্যমিকের সূচী (HS EXAM 2022)?




উচ্চ মাধ্যমিকের (HS EXAM 2022) মধ্যেই আসানসোল লোকসভা ও বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের তারিখ পড়েছে। এমনিতে ২ এপ্রিল শুরু হয়ে থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা শেষ হওয়ার কথা ২৬ এপ্রিল। কিন্তু পরীক্ষার মাঝখানে ভোট পড়ায় ব্যাপক বিভ্রান্তি এবং জল্পনা তৈরি হয়েছে।




এভাবে পরীক্ষার সূচি (HS EXAM 2022) নিয়ে সমস‍্যার জেরে ছাত্রছাত্রীদের পরীক্ষা-প্রস্তুতি ব্যাহত হচ্ছে বলেও শিক্ষা শিবিরের একাংশের অনুযোগ। সূত্রের খবর, এনিয়ে আলোচনা চলছে খুব শীঘ্রই এবিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে বোর্ড।




ভোটের কারণে কমপক্ষে দুদিন ব‍্যাপী নানান চাপ ও কাজ চলে স্কুলে। ভোটের ডিউটিতে ব‍্যস্ত থাকে শিক্ষক শিক্ষিকারাও। ফলে পরীক্ষা ও ভোটের এই সংঘাত নিয়ে শুধু বিভ্রান্তি জল্পনা নয় রয়েছে উদ্বেগও। যদি পরীক্ষার সূচি (HS EXAM 2022) পরিবর্তন না হয় তবে ব‍্যাপক সমস‍্যার সৃষ্টি হতে পারে বলেও উদ্বেগ প্রকাশ করছে অনেকে।