Breaking

google news

Tuesday, January 04, 2022

মাধ্যমিক (Madhyamik) উচ্চমাধ্যমিক (HS Exam) এর মূল্যায়ন কি Test এর উপর নির্ভর করেই!


HS Exam student


ইতিমধ্যে পরীক্ষা সূচী ঘোষণা করা হয়েছে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য।  এদিকে গত ৩১ ডিসেম্বরের মধ্যে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক টেস্ট পরীক্ষা নেওয়ার নির্দেশও জারি করা হয়েছিলো। আর সেই মোতাবেক মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিকের Test নিয়ে নেওয়াও হয়েছে। 

কিন্তু করোনার তৃতীয় ঢেউ (Covid-19 Third Wave) আছড়ে পড়তে শুরু করায় পুনরায় বিদ্যালয়ের পঠন পাঠন বন্ধ রাখা হয়েছে আগামী ১৫ জানুয়ারি পর্যন্ত। ১৫ জানুয়ারির পর বিদ্যালয়ের পঠন পাঠন আবার শুরু হবে কিনা তা পরিস্থিতি পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। 


৩ রা জানুয়ারি রাজ্য শিক্ষা দপ্তর এক নির্দেশিকায় জানিয়েছে অনলাইনে ক্লাস চালানোর কথা।  


সব মিলিয়ে খুব বেশি একটা অফলাইন ক্লাস পায়নি এবছরের মাধ্যমিক (madhyamik) এবং উচ্চমাধ্যমিকের পরীক্ষার্থীরা (HS) ।  ফলে ১৫ তারিখের পর যদি আবারও পঠন পাঠন বন্ধ থাকে তবে এবছরের পরীক্ষার্থীদের মূল্যায়ন কীভাবে হবে তা নিয়েও জিজ্ঞাসা তৈরি হয়েছে। 


তবে ১১ ডিসেম্বর ২০২২ এক বিজ্ঞপ্তিতে সংসদ প্রতিটি বিদ্যালয়কে নির্দেশ দিয়েছিলো টেস্ট এর খাতা সংরক্ষণের জন্য। তাই অনেকে মনে করছেন বিদ্যালয়ের পঠন পাঠন বন্ধ থাকলে হয়তো এবছরের মূল্যায়ন টেস্ট (Test) এর উপর নির্ভর করেই করা হবে। আরও পড়ুনঃ রাজ্যজুড়ে আবারও তৈরি Red Volunteer



12 comments: